ধামইরহাটে বোরো ধান ও গম সংগ্রহ অভিযান উদ্বোধন

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে সরকারি খাদ্য গুদামে চলতি মওসুমে গম ও ধান সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। বুধবার(২৮ এপ্রিল) দুপুরে উপজেলা খাদ্য গুদামে এ ধান ও গম সংগ্রহ অভিযান উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো.আজাহার আলী মন্ডল ও উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো.আতাউর রহমান বলেন, চলতি মওসুমে গম ও বোরো ধান সংগ্রহ অভিযানে এ উপজেলায় তিনটি খাদ্যগুদামের মাধ্যমে কৃষকদের কাছ থেকে ২৮ টাকা কেজি দরে ৪৯৬ মে.ট্রন গম এবং ২৭ টাকা কেজি দরে ২ হাজার পাঁচশত ছেচলিল্লশ মেট্রন ধান ক্রয় করা হবে। চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত এ অভিযান চলবে। এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এ ক্রয় অভিযান উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা.শাপলা খাতুন,ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান,বিশিষ্ট মিল ব্যবসয়াী ওবায়দুল হক সরকার,ধামইরহাট প্রেসক্লাবের সভাপতি আব্দুল আজিজ,খাদ্য পরিদর্শক আবুল হোসেন,ধামইরহাট খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্র্তা জাহেদুর রহমান,আগ্রাদ্বিগুন খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবপ্রিয় রায়,মিল মালিক সমিতির সেক্রেটারী মোসাদ্দেকুর রহমান জিতু,সাংবাদিক হারুন আল রশীদ,আব্দুল মালেক,আবু মুসা স্বপন প্রমুখ।

উল্লেখ্য,  চলতি বোরো মওসুমে এ উপজেলায় ১৮ হাজার ৬শত ৫ হেক্টর জমিতে বোরো ধান রোপন করা হয়েছে। এতে ধান উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে প্রায় ৬৭ হাজার ৬শত ১ মেট্রিক টন। এছাড়া ১হাজার ৫শত ৪৫ হেক্টর জমিতে গম চাষ করা হয়েছে এবং ৬ হাজার ৯শত ৭৬ মেট্রিন টন গম উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এখনও এ উপজেলার পুরোদমে ধান কাটামাড়াই শুরু হয়নি। আগামী এক সপ্তাহের মধ্যে পুরোদমে ধান কাটামাড়াই শুরু হবে।

স/জে