ধামইরহাটে বৃদ্ধের আত্মহত্যা


ধামইরহাট প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে এক বৃদ্ধ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ইসবপুর ইউনিয়নের অন্তর্গত চমহাদেব গ্রামে। নিহত বৃদ্ধ তছের আলী (৬৮) ওই গ্রামের মৃত আনার উদ্দিনের ছেলে।

জানা গেছে, কৃষক তছের আলী ১ ছেলে ও ৪ মেয়ে সন্তানের জনক। তিন মেয়েকে বিয়ে দিলেও প্রতিবন্ধী এক ছেলে ও মেয়েকে নিয়ে তিনি বিপাকে পড়েন। এক মধ্যে নিজের শরীরে একটি অপারেশন করেন। কিন্ত অপারেশন সফল না হওয়ায় পুনরায় ওই রোগ দেখা দেয়। এ নিয়ে তিনি বেশ চিন্তিত ছিলেন।

গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে প্রকৃতি ডাকে সাড়া দিতে তিনি বাড়ী থেকে বের হয়ে আর ফিরে আসেননি। পরিবার লোকজন অনেক খোঁজাখুজির পর মঙ্গলবার ভোর সকালে বাড়ীর পশ্চিম পার্শে একটি বাগানের আম গাছের সাথে তার ঝুলন্ত মরদেহ দেখতে পায়।

এ ব্যাপারে ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েশ বাদল বলেন,মূলত প্রতিবন্ধী দুই ছেলে মেয়ে ও নিজের অসুস্থতা  নিয়ে সে দুশ্চিন্তায় ছিল। বসতবাড়ী ছাড়া সম্পদ বলতে তার কিছু নেই। অন্যের জমি চাষাবাদ করে কোন রকমে সংসার চালাতো।  এসব কারণে তার মাঝে হতাশা বিরাজ করছিল। এ থেকে সে আত্মহত্যা করতে পারে।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন,খবর পেয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পত্নীতলা সার্কেল মো.তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লাশের সুরতহাল তৈরি করে দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

স/জে