ধামইরহাটে পুকুরে বিষ দিয়ে দেড় লক্ষাধিক টাকার মাছ নিধন

ফাইল ফেটো

ধামইরহাট প্রতিনিধিঃ
নওগাঁর ধামইরহাটে এক কৃষকের পুকুরে বিষ দিয়ে প্রায় ২৫ মণ মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি উপজেলার জগদল গ্রামের পশ্চিম মাঠে ঘটেছে। এতে মৎস্যচাষী আসকর আলীর প্রায় লক্ষাধিক টাকা ক্ষতি হয়।

জানা গেছে,উপজেলার ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত জগদল গ্রামের মৎস্যচাষী আসকর আলী ওই গ্রামের পশ্চিম পার্শে চকময়রাম গ্রামের শহীদ হাসান ও মেহেদী হাসানের এক একর ২৭ শতাংশ একটি পুকুর তিন বছরের জন্য লীজ গ্রহণ করেন। গত রবিবার দুপুরে কে বা কারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে। এতে পুকুরের মাছগুলো মরে ভেসে ওঠতে থাকে।

এব্যাপারে মৎস্যা চাষী আসকর আলী বলেন,লীজকৃত পুকুরে তিনি রুই,কাতল,মৃগেল,সিলভার কার্প জাতীয় মাছ চাষ করেছেন। এছাড়া প্রচুর পরিমাণে মাছের পোনাও ছিল। মাছগুলো প্রকারভেদে ১কেজি,আধা কেজি ওজনের ছিল। কিন্তু গত রবিবার দুপুরে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করে। ওই দিন বিকেলে পুকুরে মাছগুলো মরে ভেসে ওঠতে থাকে। এতে তার প্রায় ২৫ মণ মাছ মরে যায়। ক্ষতির পরিমাণ দাঁড়ায় আনুমানিক দেড় লক্ষাধিক টাকা। তিনি আরও জানান থানায় এব্যাপারে একটি অভিযোগ করা হবে।

এব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.আব্দুল মমিন বলেন,এখনও কেউ থাকে এ বিষয়ে অবগত করেননি। তবে অভিযোগ পেয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।