ধামইরহাটে কৃষকের ৭শত আম গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর ধামইরহাটে কৃষকের ৭শত আম গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার সকালে বাগানে গিয়ে আম গাছের দৃশ্য দেখে বাকরুদ্ধ হয়ে যান ওই কৃষক পরিবার। মালিক পক্ষের বুকফাটা আর্তনাদে এলাকাবাসীরাও কেঁদে ফেলেন। ঘটনাটি ঘটেছে রবিবার দিবাগত রাতে উপজেলার খেলনা ইউনিয়নের গুনদেশাহার নামক গ্রামে। এব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গুনদেশাহার গ্রামের মৃত গজিমদ্দিন মন্ডলের ছেলে মো. মজিবুর রহমান (৬৫) গুনদেশাহার মৌজায় প্রায় ৩৫ বছর পূর্বে ১একর ৪৯ শতাংশ জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমিতে তিনি দীর্ঘদিন ধরে চাষাবাদ করেন। গত ৩ বছর পূর্বে সেই জমিতে তিনি ৭শত রুপালী গাছের চারা রোপণ করে। চলতি বছরে সেই গাছগুলোতে ফুল আসার কথা জানিয়েছিল কৃষি বিভাগ। এরই মধ্যে গত রবিবার রাত ৯ টার দিকে তার বাগানে বেড়ে ওঠা সকল আম গাছ কেটে দেয় দুর্বৃত্তরা। এতে তার প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়।

এবিষয়ে কৃষক মজিবুর রহমান জানান, আমার জমি-জমা নিয়ে কারো সাথে কোন রকম ঝামেলা নেই। আমি এর সুষ্ঠু বিচার চাই। এদিকে এলাকাবাসীরা জানান, গত ২৬ ডিসেম্বর চতুর্থ দফায় খেলনা ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর থেকে ইউনিয়নে বেড়ে গেছে নানান রকম সহিংসতা মুলক কর্মকান্ড। ইতিপূর্বে ধান চুরিসহ নানান রকম আইনবিরোধী কাজ এলাকায় সংঘটিত হয়েছে। এলাকার শান্তি ফিরে পেতে প্রশাসনের নিকট হস্তক্ষেপ কামনা করেন। ওই দিন বিকেলে ক্ষতিগ্রস্ত কৃষক মজিবর রহমান বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ্যসহ অজ্ঞাত ১৪-১৫ জনকে আসামীকে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এবিষয়ে ধামইরহাট থানার কর্তব্যরত অফিসার পরিতোষ সরকার জানান, গাছ কাটার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এস