ধর্ষণ মামলায় কারাগারে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি

সিল্কসিটি নিউজ ডেস্ক :
বিষয়টি নিশ্চিত করে আদালতের স্পেশাল পিপি ফরিদ আহমেদ  বলেন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর শহীদুর রহমান খান উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন। সোমবার সেই জামিনের শেষ দিন ছিল। এদিন তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তার বিরুদ্ধে বিয়ের প্রলোভন দেখিয়ে নারী কর্মচারীকে বিভিন্ন স্থানে নিয়ে ধর্ষণ করার অভিযোগে মামলা হয়েছে।

এর আগে ১৩ মার্চ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) ড. শহীদুর রহমান খান ও বর্তমান রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ারের বিরুদ্ধে সোনাডাঙ্গা থানায় ধর্ষণ মামালার এজাহার গ্রহণের আদেশ দেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, অভিযোগে ভুক্তভোগী নারী জানিয়েছেন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী অফিসে আবাসিকভাবে থাকতেন সাবেক ভিসি ড. শহীদুর রহমান খান। সেখানে রেজিস্ট্রার ওই নারীকে খাবারের ব্যবস্থা করার দায়িত্ব দেন। ২০২১ সালের ১৬ ডিসেম্বর খাবার পৌঁছে দিতে গেলে রেজিস্ট্রারের সহযোগিতায় ওই নারীকে ধর্ষণ করেন শহীদুর রহমান খান। এসময় কাউকে জানালে চাকরি না থাকার ভয় দেখানো হয় বলে অভিযোগ করেছেন ওই নারী।

অভিযোগে বলা হয়, চাকরি এবং সামাজিক অবস্থানের ভয়ে এতদিন বিষয়টি জানাতে পারেননি তিনি।

এছাড়াও সাবেক এই উপাচার্যের বিরুদ্ধে স্ত্রী, ছেলে-মেয়েসহ আত্মীয়-স্বজনকে অবৈধভাবে খুলানা কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেওয়ার অভিযোগ রয়েছে।