বুধবার , ২৭ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধর্মীয় নেতাদের নিয়ে ব্রতীর মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Paris
জুলাই ২৭, ২০১৬ ৯:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে ধর্মীয় নেতাদের নিয়ে আইন, মানবাধিকার ও জেন্ডার বিষয়ে দুইদিন ব্যাপী এক প্রশিক্ষণ অনুষি।ঠত হয়েছে। বুধবার রাজশাহীস্থ ডাসকো ট্রেনিং সেন্টার এর প্রশিক্ষণ কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংস্থা ব্রতী ।

 
ইউকে এইড-এর অর্থায়নে কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস প্রোগামের সহায়তায় রাজশাহী জেলার তানোর ও মোহনপুর উপজেলার ধর্মীয় নেতারা এতে উপস্থিত ছিলেন।

 
প্রশিক্ষণটির উদ্বোধন করেন রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি জনাব আলহাজ¦  নাজমুস সাদা’ৎ এডভোকেট এবং সমাপণী বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ জনাব সেলিম রেজা।

 
প্রশিক্ষণে সহায়ক হিসেবে ছিলেন ব্রতী’র আইনি সেবা প্রকল্পের সমন্বয়কারি শশাঙ্ক বরণ রায়, রিজিওনাল এন্ড লিগ্যাল এডভোকেসি কোঅর্ডিনেটর মো. আশিক ইকবাল, এডভোকেট এবং ট্রেনিং এন্ড কমিউনিকেশন কোঅর্ডিনেটর রাজেন্দ্র কুমার দাস।

প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীদেরকে আইন, আইনের প্রকারভেদ, আইন প্রয়োগকারী এবং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ, স্থানীয় পর্যায়ের বিচার ব্যবস্থা, সরকারি আইন সহায়তা কার্যক্রম, অধিকার, মানবাধিকারের সার্বজনীন ঘোষণা, মৌলিক অধিকার, সিডিও সনদ, জেন্ডার বৈষম্য ইত্যাদি বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে তথ্য সরবরাহ করা হয়।

 
প্রশিক্ষণে অংশগ্রহণকারী বিভিন্ন মসজিদের ইমাম, মোয়াজ্জেম, মাদ্রাসা শিক্ষক, হিন্দু ও খ্রীস্ট্রান ধমীয় নেতাগণ মানবাধিকার প্রতিষ্ঠা এবং সাধারণ মানুষের অধিকার রক্ষায় বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণের লব্ধ জ্ঞান প্রচারের আশাবাদ ব্যক্ত করেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর