দ্রুতই অবসরের ইঙ্গিত আশরাফুলের

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশের প্রথম বড় তারকা বলা হয় মোহাম্মদ আশরাফুলকে। দেশের ক্রিকেটের অনেক স্মরণীয় জয়ে গুরুত্বপূর্ণ অবদান আছে তার। মাঝে ম্যাচ  পাতানোর ঘটনায় পাঁচ বছর নিষিদ্ধ হয়েছিলেন তিনি। এরপর ফিরে ঘরোয়া ক্রিকেটও খেলছেন বেশ কয়েকদিন হলো।

তবে আগের মতো আর ব্যাট হাতে ধার নেই আশরাফুলের। শনিবার ঢাকা প্রিমিয়ার লিগের দলবদলের শেষদিনে ব্রাদার্স ইউনিয়ন ছেড়ে তিনি যোগ দেন মোহামেডানে। এরপর সংবাদমাধ্যমকে তিনি দিয়েছেন দ্রুতই ক্রিকেট ছাড়ার ইঙ্গিত।

আশরাফুল বলেছেন, ‘এটাই আমার ঢাকা প্রিমিয়ার লিগে শেষ মৌসুম। এরপর ঘরোয়া ক্রিকেটে সীমিত ওভারের ম্যাচ থেকে অবসরে যাচ্ছি। আর সামনে যে বিসিএল, এনসিএল আছে; সেগুলো হবে লঙ্গার ভার্সনে আমার শেষ মৌসুম। আমি ঘরোয়া ক্রিকেটের সব ধরনের জায়গা থেকে অবসরে যাওয়ার পরিকল্পনা করেছি। ’

‘এবারই আমার শেষ করে দেয়ার ইচ্ছে। আমি চাচ্ছিলাম বড় দল থেকেই অবসর নিতে। যেহেতু আমি ছোটবেলা থেকেই এই দলটার (মোহামেডান) সমর্থক। মোহামেডান যখন শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ২০০৯ সালে, আমি সেই দলে খেলেছিলাম। চেষ্টা করব ভালো মতো শেষ করতে, আবার যেন আমরা চ্যাম্পিয়ন হতে পারি সেই লক্ষ্য নিয়ে খেলব। ’

প্রথম শ্রেণির ক্যারিয়ারে আশরাফুল খেলেছেন ১৮৩টি ম্যাচ। ২১টি সেঞ্চুরি এবং ৪২টি হাফ সেঞ্চুরিসহ ২৮.৬৩ গড়ে ৯ হাজার ১৯২ রান করেছেন তিনি। ২০১৩ সালের মে তে শেষবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলেন আশরাফুল। বাংলাদেশের হয়ে ৬১ টেস্টে ২৭৩৭, ওয়ানডেতে ১৭৭ ম্যাচে ৩৭৬৮ ও ২৩ টি-টোয়েন্টিতে ৪৫০ রান করেছেন তিনি।