দ্বিতীয় ওয়ানডেতেও হারলো পাকিস্তান

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ওয়ানডেতে আগের মতোই নাজেহাল পাকিস্তান। ইংল্যান্ড সফরে টেস্টে দুর্দান্ত করা পাকিস্তান দ্বিতীয় ওয়ানডেতেও হেরেছে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে স্বাগতিক ইংল্যান্ড ২-০ তে লিড নিতে জয় পেয়েছে ৪ উইকেটের ব্যবধানে।

আগে ব্যাট করে সফরকারী পাকিস্তান ৪৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২৫১ রান। জবাবে, ইংলিশরা ৪৭.৩ ওভার ব্যাট করে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়।

পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৬ রানে টপঅর্ডারের চার ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। দলীয় দুই রানেই ফেরেন সামি আসলাম, শারজিল খান আর দলপতি আজাহার আলি। চার নম্বরে নামা বাবর আজম ৩০ রান করেন। আর পাঁচ নম্বরে নেমে শতক হাঁকান সরফরাজ আহমেদ। উইকেটরক্ষক এই ব্যাটসম্যান ১৩০ বলে ৬টি বাউন্ডারিতে করেন ১০৫ রান।

এছাড়া, শোয়েব মালিক ২৮ রান করে বিদায় নেন। আর ৭০ বলে ৫টি চার, একটি ছক্কায় অপরাজিত ৬৩ রান করেন ইমাদ ওয়াসিম।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট দখল করেন মার্ক উড এবং ক্রিস উকস। দুটি উইকেট তুলে নেন লিয়াম প্লাংকেট, একটি উইকেট পান আদিল রশিদ।

২৫২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার জ্যাসন রয় শূন্য রানেই সাজঘরে ফেরেন। আরেক ওপেনার অ্যান্ড্রু হেলস ১৪ রান করেন। চার নম্বরে নামা দলপতি ইয়ন মর্গান করেন ৬৮ রান। বেন স্টোকসের ব্যাট থেকে আসে ৪২ রান।

তিন নম্বরে ব্যাট হাতে নামা জো রুট ইনিংস সর্বোচ্চ ৮৯ রান করেন। তার ১০৮ বলে সাজানো ইনিংসে ছিল পাঁচটি বাউন্ডারির মার। মঈন আলি অপরাজিত থাকেন ২১ রানে। ১৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় ইংলিশরা।

পাকিস্তানের হয়ে দুটি উইকেট পান ইমাদ ওয়াসিম। আর একটি করে উইকেট দখল করেন মোহাম্মদ আমির, হাসান আলি আর ওয়াহাব রিয়াজ। ইয়াসির শাহ এবং শোয়েব মালিক কোনো উইকেট পাননি। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন জো রুট।

সূত্র: বাংলানিউজ