দ্বিতীয় ওয়ানডেতেও হারলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বড় হার দিয়ে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডেতেও ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশের যুবারা। ৭৮ রানের ব্যবধানে হেরেছে এই ম্যাচে। পাকিস্তানের দেয়া ২৭১ রানের জবাবে বাংলাদেশের ইনিংস থেমেছে ১৯৩ রানে।

বড় লক্ষ্যে খেলতে নেমে দলীয় ১৯ রানেই আশিকুর রহমান শিবলির উইকেট হারায় টাইগাররা। তিনি ফিরেছেন শূন্য রানে। এরপর শাহরিয়ার সাকিব আউট হয়েছেন ১৯ রান করে। ওপেনার আদিল বিন সাদিকও বেশিক্ষণ টিকতে পারেননি। তিনি ফেরেন ৬১ বলে ৪০ রানের ইনিংস খেলে।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশের যুবারা। অধিনায়ক আহরার আমিনের ব্যাট থেকে আসে ২৩ রান। আরেক ব্যাটার জাকারিয়া ইসলাম শান্ত করেন ২৪ রান। শেষদিকে মাহফুজুর রহমান রাব্বি ২২ ও শিহাব জেমস ৬২ বলে ৪২ রান করলেও তা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না।

নিচের দিকের ব্যাটারদের মধ্যে আর কেউই বলার মতো স্কোর গড়তে পারেননি। ফলে ৪৭ ওভারেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। পাকিস্তানের বোলারদের মধ্যে একাই ৩ উইকেট নেন মোহাম্মদ ইসমাইল। ২টি করে উইকেট নিয়েছেন আইমাল খান, আলী আসফান্ড, আরাফাত মিনহাজ। একটি উইকেট নেন আমির হাসান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আজান আওয়াইসের সেঞ্চুরিতে ভর করে বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। এ ছাড়া ৫১ রানের ইনিংস খেলেছেন সাদ বেগ। এ ছাড়া শামিল হোসাইনের ৩৩ আর আমির হাসানের ৩৩ রানের অপরাজিত ইনিংস পাকিস্তানকে বড় সংগ্রহ গড়তে ভূমিকা রেখেছে।

বাংলাদেশের হয়ে একাই ৪ উইকেট নিয়েছেন ইকবাল হোসেন ইমন। তিনটি উইকেট গেছে মাহফুজুরের ঝুলিতে। একটি করে উইকেট পেয়েছেন পারভেজ রহমান জীবন ও ওয়াসি সিদ্দিক। ১১ মে সিরিজের তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তানের যুবারা।