সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দ্বিতীয় ওভারেই ফিরলেন সাদমান

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১০:২৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

স্কোর: বাংলাদেশ প্রথম ইনিংসে ২ ওভারে ৬/১ (মাহমুদুল ২*, মুমিনুল ০*; সাদমান ০)

টস জিতে ব্যাট নেওয়ার পর দ্বিতীয় ওভারেই সাজঘরের পথ ধরেছেন ওপেনার সাদমান ইসলাম। ভিয়ান মুল্ডারের ফুলার লেংথের বাইরের বলটি অযথাই মেরে খেলার চেষ্টা করতে গিয়ে দ্বিতীয় স্লিপে এইডেন মারক্রামকে ক্যাচ দিয়েছেন তিনি। সাদমান ফিরেছেন রানের খাতা না খুলে।

টস জিতেছে বাংলাদেশ, জাকের আলীর অভিষেক

সিরিজের প্রথম টেস্টে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এই টেস্ট দিয়ে অভিষেক হচ্ছে ব্যাটার জাকের আলীর।

টস জিতে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেছেন, চতুর্থ ইনিংসে ব্যাট করা কঠিন হবে। তাই সব ভেবে চিন্তেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। প্রোটিয়াদের ভারপ্রাপ্ত অধিনায়ক এইডেন মারক্রামও বলেছেন, টস জিতলে তিনিও ব্যাটিং নিতেন।

সিরিজের আগে অবশ্য মাঠের বাইরে সাকিব আল হাসান ইস্যু নিয়ে উত্তাল ছিল মিরপুর স্টেডিয়ামের আশপাশ। গত কয়েকদিন ধরেই সাকিব ভক্ত এবং সাকিব বিরোধীরা পাল্টাপাল্টি বিক্ষোভ করেন। রবিবার পরিস্থিতি আরও জটিল হয়ে পড়ে। নিরাপত্তাবাহিনী কোনোরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এমন জটিলতার মধ্যেই সোমবার সকাল দশটায় ম্যাচটি মাঠে গড়াচ্ছে। বলা যায়, মিরপুরে এই টেস্টে না থেকেও আছেন সাকিব।

একাদশে কারা

স্পিন বান্ধব উইকেট দেখে বাংলাদেশ এক পেসার ও তিন স্পিনার নিয়ে খেলতে নেমেছে। পেস আক্রমণে রয়েছেন শুধু হাসান মাহমুদ। স্পিন বিভাগে রয়েছেন তাইজুল, নাঈম ও মিরাজ। ফিরেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়।

বাংলাদেশের মতো প্রোটিয়া দলেও একজনের অভিষেক হচ্ছে। তিনি হলেন ব্রিটজকে। সফরকারীরা অবশ্য দুই পেসার কাগিসো রাবাদা ও ভিয়ান মুল্ডারকে নিয়ে খেলছে।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, ‍মুশফিকুর রহিম, লিটন দাস (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, জাকের আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ: এইডেন মারক্রাম (অধিনায়ক), টনি ডি জর্জি, ত্রিস্টান স্টাবস, ডেভিড বেডিংহ্যাম, রায়ান রিকেলটন, ম্যাথু ব্রিটজকে, কাইল ভেরেইন (উইকেটরক্ষক), ভিয়ান মুল্ডার, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা ও ডেন পিয়েট।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - খেলা