রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দোহারে সালমান রহমানসহ ১৭৪ জনের নামে বিস্ফোরক আইনে মামলা

Paris
আগস্ট ২৫, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ঢাকার দোহার থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমানসহ ১৭৪ জনের নামে মামলা দায়ের হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। রোববার সকালে দোহার থানায় এ মামলা করা হয়।

মামলার বাদী হয়েছেন দোহারের রামনাথপুর গ্রামের মো. শাজাহান মাঝি।

মামলায় সালমান এফ রহমান ছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলমগীর হোসেন, দোহার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরুল হক বেপারী, পৌর মেয়র আলমাছ উদ্দিন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জালাল উদ্দিন জালাল, দোহার পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার মাঝি, দোহার উপজেলা যুবলীগের সভাপতি মো. আলমাস, সাধারণ সম্পাদক রহমান আকন্দসহ দোহার নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রথমসারির নেতাকর্মীরা রয়েছেন। আছেন বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যানও।

মামলার বিবরণে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে বাদী ও তার স্বজন সোনিয়া আক্তার দোহার করম আলীর মোড়ে যান। এ সময় সালমান এফ রহমানের পরোক্ষ মদদে দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা অস্ত্র হাতে তাদের ওপর হামলা করে। এতে শাজাহান মাঝিসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। মামলায় হামলা জখম ও বিস্ফোরক ব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে শাজাহান মাঝি বলেন, ঘটনার দিন দুপুরে সন্ত্রাসীরা আমার ওপর হামলা করে। এ সময় আরও অনেক সাধারণ শিক্ষার্থী আহত হন।

দোহার থানার ওসি হারুন অর রশিদ বলেন, সালমান এফ রহমানকে প্রধান আসামি করে ১৭৪ জনকে এজাহার নামীয় ও ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

 

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - সব খবর