দেশে ধর্ষণ মহামারি রূপ ধারণ করেছে : মেনন

দেশে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। তবে এ সময় ছাত্ররা আগের চেয়ে বেশি সাহসী লড়াইয়ে উত্তীর্ণ হয়েছে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ ছাত্রমৈত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলা কাউন্সিলে ভার্চুয়াল কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান এসব কথা বলেন। তিনি বলেন, ‘আজকে ছাত্র আন্দোলন অনেকখানি অবক্ষয় হয়েছে। ছাত্র আন্দোলনের মধ্যে ক্ষমতার লোভ ঢুকে গেছে। এটা তাদের দোষ নয়। এটা রাজনীতির দোষ। রাজনীতির মধ্যে যখন দুর্বৃত্তায়ন ঢোকে, সাম্প্রদায়িকতা ঘটে তখন তরুণ সমাজের মধ্যে এমন ঘটনা ঘটা খুবই স্বাভাবিক।’

জেলা ছাত্রমৈত্রীর আহবায়ক মুহয়ী শারদের সভাপতিত্বে হওয়া কাউন্সিল উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ফারুক আহমেদ রুবেল। সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে হওয়া কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন, অ্যাডভোকেট কাজী মাসুদ আহমেদ, আবু সাঈদ খান, তারিকুল ইসলাম, ইয়াতুননেছা রুমা, ফরহাদুল ইসলাম পারভেজ প্রমূখ।

পরে ফাহিম মুনতাসিরকে সভাপতি, সানিউর রহমানেক সাধারণ সম্পাদক ও জুবায়ের আহমেদকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্যের জেলা কমিঠি গঠন করা হয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ