দেশের ডাকে ফিরছেন জোসেফ, সাকিবদের দলে ইংলিশ ব্যাটার

আগামী ছয় ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সেই সিরিজের ক্যারিবীয় দলে রয়েছেন তরুণ পেসার আলজারি জোসেফ। যিনি বর্তমানে খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল ফরচুন বরিশালের হয়ে। তবে জাতীয় দলের ডাক পড়ায় বিপিএল ছেড়ে ভারতে চলে যাবেন জোসেফ।

শনিবার দুপুর সাড়ে ১২টায় খুলনা টাইগার্সের মুখোমুখি হবে ফরচুন বরিশাল। বিপিএলের এবারের আসরে এটিই আলজারি জোসেফের শেষ ম্যাচ। মূলতঃ প্রথম চার ম্যাচের জন্যই বরিশালের সঙ্গে চুক্তি ছিল তার। খুলনার বিপক্ষে ম্যাচটি শেষে নিজ দেশের ওয়ানডে সিরিজের জন্য ভারত চলে যাবেন ২৫ বছর বয়সী এ পেসার।

এখন পর্যন্ত বিপিএলের চলতি আসরে দুইটি ম্যাচ খেলেছেন জোসেফ। যেখানে তার শিকার ৫ উইকেট। প্রথম দুই ম্যাচে ৫ উইকেট পেলেও গত মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ম্যাচে জোসেফকে একাদশে রাখেনি বরিশাল। শনিবার খুলনার বিপক্ষেও সুযোগ না পেলে বেঞ্চে থেকেই বিপিএল শেষ হবে তার।

এদিকে জোসেফ চলে যাওয়ার আগেই সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বরিশাল দলে যোগ দিয়েছেন ইংল্যান্ডের ব্যাটার স্যাম হেইন। বিপিএলের বাকি অংশে খেলার জন্য আজ (শুক্রবার) বিকেলেই বাংলাদেশে চলে এসেছেন ২৬ বছর বয়সী এ ডানহাতি ব্যাটার। করোনা পরীক্ষায় নেগেটিভ এলেই দলের সঙ্গে যোগ দেবেন হেইন।

এখনও ইংল্যান্ড জাতীয় দলে অভিষেক হয়নি হেইনের। তবে স্বীকৃত টি-টোয়েন্টিতে ৮১ ম্যাচে ৩৭ গড় ও ১২৮ স্ট্রাইকরেটে ২৩৮৬ রান করেছেন এ ডানহাতি ব্যাটার। কোনো সেঞ্চুরি না পেলেও ১৭ বার পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেলেছেন তিনি, সর্বোচ্চ সংগ্রহ ৯৫ রান।

 

সূত্রঃ জাগো নিউজ