মঙ্গলবার , ১৩ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দেশবাসীকে সজাগ থাকার আহ্বান রাষ্ট্রপতির

Paris
সেপ্টেম্বর ১৩, ২০১৬ ১:১৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ধর্মের অপব্যাখ্যা করে সমাজে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেজন্য দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

মঙ্গলবার ঈদুল আজহা উপলক্ষ্যে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, ‘সকল ধর্মের মূলবাণী হচ্ছে মানবকল্যাণ। কোনো ধর্মই জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে সমর্থন করে না। ইসলাম শান্তির ধর্ম। তাই ধর্মের অপব্যাখ্যা করে কেউ যাতে সমাজে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে।’

 

তিনি আরও বলেন, ‘কোরবানি আমাদের আত্মত্যাগের শিক্ষা দেয়। ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার মাধ্যমে গড়ে উঠে পরস্পরের প্রতি সহমর্মিতা। ভালবাসা ও ত্যাগের এই আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই পারস্পরিক হিংসা-বিদ্বেষ কমে সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে।

 

কোরবানির শিক্ষা ও সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্যকে ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করে জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করি- এটাই হোক এবার ঈদের অঙ্গীকার।’

 

বঙ্গভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের সময় রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী রাশিদা খানম ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রপতির সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বিচারপতি এস কে সিনহা। তিনি সপরিবারে এসে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। আরও শুভেচ্ছা বিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগন অনুষ্ঠানে যোগ দেন। তিন বাহিনীর প্রধানগণ, উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে শরিক হন।

সূত্র: রাইজিংবিডি

 

সর্বশেষ - জাতীয়