‘দেখিয়ে দিয়েছি দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, দলীয় সরকারের সময়ই রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু করেছি। দেখিয়ে দিয়েছি দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব।

বিএনপির বিষয়ে এই কমিশনার বলেন, বিএনপি তো ডে-ওয়ান থেকেই আমাদের মানছে না। তারা ভোটে অংশ নিয়ে বলুক নির্বাচন সুষ্ঠু হচ্ছে না।

রোববার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি আনিছ বলেন, আমরা আগেও বলেছি গত সপ্তাহেও প্রধান নির্বাচন কমিশনার বলেছেন- কাউকে ভোটে আনার দায়িত্ব আমাদের না। কোনো দল বা কাউকে নির্বাচনে আনার দায়িত্ব নয়। আমরা আহ্বান জানিয়েছি, আশা করছি তারা আসবে।

তিনি বলেন, নির্বাচনের উপযুক্ত পরিবেশ সৃষ্টির জন্য যা যা করা দরকার আমরা তা করব। কাজেই কেউ যদি না আসে তাদের আনার জন্য আইনি বাধ্যবাধকতা নেই। আমরা সেই কাজ করবও না। তাদের কাজ তারা করবেন। আমরা আমাদের কাজ করব। আমরা চেষ্টা করে যাব, বলব যে অংশগ্রহণমূলক নির্বাচন চাই। আশা করছি, অংশগ্রহণমূলক নির্বাচন হবে।

রাজনীতিতে শেষ বলে কিছু নেই উল্লেখ করে কমিশনার বলেন, রাজনৈতিক দলগুলো আমাদের দেশের প্রেক্ষাপটে মুখোমুখিই থাকে। আবার সমঝোতাও হয়। শেষ কথা বলতে কিছু নেই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের গ্রহণযোগ্যতা নেই সেটা আপনারাই বলতে পারবেন। আমরা তো চেষ্টা করছি। দায়িত্ব নেওয়ার পর যতগুলো নির্বাচন হয়েছে, যেখানে অনিয়ম হয়েছে, আমরা ব্যবস্থা নিয়েছি। গাইবান্ধায় ভোট বন্ধ করে দিয়েছি, দুদিন পর পুনরায় নির্বাচন হবে। আমাদের প্রচেষ্টা আমরা করে যাচ্ছি।