রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্বৃত্তদের কোনো ধর্ম নেই : রাজশাহীতে ধর্ম বিষয়ক উপদেষ্টা

Paris
সেপ্টেম্বর ৮, ২০২৪ ১২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, আবহমান কাল ধরে এদেশে সব ধর্মের মানুষ সম্প্রীতির সাথে বসবাস করে এসেছে। দুই একটা বিচ্ছিন্ন ঘটনা দুর্বৃত্তরা ঘটিয়েছে তবে সেটা কখনোই সাম্প্রদায়িক পর্যায়ে যায়নি। মনে রাখবেন, দুর্বৃত্তদের কোনো ধর্ম নেই।

শনিবার (০৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী সার্কিট হাউজের মিলনায়তনে সরকারি কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আসন্ন দুর্গা পুজাকে সামনে রেখে দুর্বৃত্তরা উদ্দেশ্য প্রণোদিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য চেষ্টা চালাতে পারে। আমাদেরকে সম্মিলিতভাবে তা প্রতিহত করতে হবে। তিনি মাদ্রাসার ছাত্রদের স্বেচ্ছাসেবক হিসেবে পাহারায় নিয়োজিত করা যায় কী না- তা বিবেচনার আহবান জানান। এসময় তিনি পুজা মন্ডপকে আরও নিরাপদ করার জন্য প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করেন।

মডেল মসজিদগুলোতে বিদ্যমান নানাবিধ সমস্যার বিষয় তুলে ধরে খালিদ হোসেন বলেন, স্থান নির্বাচনের ক্ষেত্রে যথাযথভাবে সব বিষয় বিবেচনা করা হয়নি। অনেক জায়গায় পুরাতন ঐতিহ্যবাহী মসজিদের পাশেই মডেল মসজিদ নির্মিত হয়েছে। পাশাপাশি দুইটি মসজিদ নির্মাণের ফলে জনগণের কষ্টার্জিত টাকার অপচয় হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।
এসময় ধর্ম উপদেষ্টা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

সভায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ ও প্রশাসনের পক্ষ হতে জানানো হয় যে, আসন্ন দুর্গা পুজা উপলক্ষ্যে নিñিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার মোঃ নূর আলম সিদ্দিকী এবং অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মোঃ আশরাফুল আলম। জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর প্রধান ও কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

সর্বশেষ - রাজশাহীর খবর