সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্নীতি দমাতে ডিজিটাইজেশনে গুরুত্ব প্রধান উপদেষ্টার

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১১:১১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দুর্নীতি প্রতিরোধে প্রশাসনের বিভিন্ন দাপ্তরিক লেনদেনে ডিজিটাল প্রযুক্তি চালু করার ওপর গুরুত্ব দিয়েছেন প্রধান উপদেষ্টা মুহাম্মদ ইউনূস।

সোমবার বিভিন্ন সরকারি দপ্তরের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এই গুরুত্ব আরোপ করেন।

প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে জানানো হয়, বিভিন্ন ডিজিটাল প্রযুক্তি চালু করতে দ্রুত কী ধরনের পদক্ষেপ নেওয়া যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে বৃহত্তর ঢাকা অঞ্চলের সব সরকারি কর্মকর্তাদের ই-রিটার্ন পোর্টালের মাধ্যমে ট্যাক্স জমা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। বৃহৎ শিল্প গ্রুপগুলোকেও ই-রিটার্ন জমা দেওয়ার বিষয়ে উৎসাহিত করার সিদ্ধান্ত হয়।

সরকারি সেবা কার্যক্রমে ডিজিটাইজেশনের পদ্ধতির প্রসারে দেশব্যাপী সচেতনতা বৃদ্ধির একটি প্রচারাভিযান চালু করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

ব্যবসা বিনিয়োগের পরিবেশে উন্নয়নে এনবিআর ও ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্প ডিজিটালাইজেশনের বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার কথা আলোচনা হয় বৈঠকে।

এছাড়া সরকারের প্রতিষ্ঠানগুলোর মধ্যে ডিজিটাল আন্তঃসংযোগ স্থাপন এবং ভূমি সংক্রান্ত সেবাগুলো যথা সময়ে নিশ্চিত করাসহ অন্যান্য সিদ্ধান্ত হয়।

প্রধান উপদেষ্টার মুখ্য সচিব সিরাজ উদ্দিন মিয়া, এনবিআর চেয়ারম্যান আব্দুর রহমান খান, বিডার নির্বাহী চেয়ারম্যান চৌধুরী আশিক মাহমুদ বিন হারুনসহ অন্যান্যরা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়