দুর্গাপুরে পানিতে ডুবে কবিরাজের মৃত্যু

দুর্গাপুর প্রতিনিধি :

রাজশাহী দুর্গাপুরে পুকুরে গোসল করতে গিয়ে পুকুরের পানিতে ডুবে আকবর আলী (৪০) নামে এক কবিরাজে মৃত্যু হয়েছে। (৩১ মে বুধবার) দুর্গাপুর পৌরসদর সিংগা পুর্ব পাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। নিহত আকবর আলী পেশায় একজন কৃষক ও কবিরাজ ছিলেন।

স্থানীয় সাবেক কাউন্সিলর হায়দার আলী জানান, আকবর তার সংসারে একই। বিয়ের প্রায় ১০ বছর পরে তার স্ত্রী তার সন্তান রেখে তাকে ছেড়ে চলে গেছে। সে নিজেই রান্না করে খান। সে পেশায় একজন কৃষক। পাশাপাশি বিভিন্ন গ্রামে কবিরাজি চিকিৎসা করে বেড়াতেন তিনি। গতকাল বুধবার আকবর আলী দুপুরে বাড়িতে ভাত রান্না করে রেখে বেলা ১টার দিকে বাড়ির পাশে একটি পুকুরে গোসল করতে যায়।

গোসলের এক পর্যায়ে তিনি কোনো এক সময় পানিতে ডুবে যান। এর পরে বেলা ৩ টার দিকে স্থানীয় পথচারিরা আকবরের মরদেহ ভাসতে দেখে ওই পুকুরে। পরে তাকে উদ্ধার করে জীবিত সন্দেহে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় স্থানীয়রা। এরপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহতের ভাই আজিজুল হক জানান, আকবর মৃগী রোগে আক্রান্ত ছিলেন। মাঝে মধ্যেই তার মৃগী রোগ দেখা দিত। পুকুরে গোসল করতে গিয়ে হয়তো তার মৃগী রোগ উঠে সে পানিতে ডুবে মারা গেছে। বুধবার রাত ৯ টায় পারিবারিক ভাবে দাফন করা হয়েছে। এবিষয়ে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক জানান, কোনো অভিযোগ না থাকায় নিহত আকবরের মরদেহ পারিবরিক ভাবে দফনের অনুমতি দেওয়া হয়েছে।