দুর্গাপুরে কাঠের ফার্নিচার কারখানায় আগুন

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহী দুর্গাপুর সদরে একটি ফার্নিচার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।ওই কারখানার মালিকের নাম রাজু আহম্মেদ। রাজু তার বাসা বাড়িতেই কাঠের ফার্নিচারের কারখানা হিসেবে ব্যবহার করতেন। অগ্নিকান্ডে কাঠের তৈরী খাট,সোপা,ড্রেসিং টেবিল আলমারী, ওয়াল শোকেসসহ বিভিন্ন আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে দুর্গাপুর সদর পুরনো পল্লীবিদ্যুৎ সংলগ্ন (জামতলা) এলাকায় রাজুর কারখানায় বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই কারখানার মধ্যে থাকা কাঠের তৈরী বিভিন্ন আসবাবপত্রে আগুন ধরে যায়। পুড়তে থাকে আসবাবপত্র।

এসময় খবর পেয়ে দুর্গাপুর ফায়র সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের ফায়টার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আধাঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। তবে এঘটনায় আহত বা কোন প্রকার প্রাণহানীর ঘটনা ঘটেনি।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রাজু আহম্মেদ জানান, তার কারখানায় আগুনে প্রায় ১৫ লক্ষ টাকার কাঠের তৈরী বিভিন্ন মালামাল পুড়ে গেছে। দুর্গাপুর ফায়ার সার্ভিসের টিম লিডার শাহিনুল ইসলাম জানান, আমরা খবর পেয়েই দ্রুত গতিতে ঘটনাস্থলে গিয়ে পৌছাই। এবং খুব দ্রুত আগুণ নেভাতে সক্ষম হই। বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত ঘটেছে। এই আগুনে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে উদ্ধার করা হয়েছে ২০ লাখ টাকার মালামাল।

স/রি