দুর্গাপুরে ককটেল বিস্ফরণ, বিএনপির ১৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

দুর্গাপুর প্রতিনিধি:
রাজশাহী দুর্গাপুরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এঘটনায় বিএনপি,যুবদল ও ছাত্রদলের ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আরিফ বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় আরো ১৮০ জন নেতাকর্মীকে অজ্ঞাত আসামী করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার রাত ১১ টায় দুর্গাপুর ডিগ্রী কলেজের পাশে একটি পুরনো টিনশেড বিল্ডিংএর পাশে। পুলিশ ঘটনাস্থাল থেকে লাল কসটেপে মোড়ানো অবিস্ফোরিত চারটি ককটেল, বাঁশের লাঠি ও বিস্ফরিত কয়েকটি ককটেলের খোসা উদ্ধার করেছে।
মামলার বাদী দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আরিফ বলেন, রাতে দুর্গাপুর ডিগ্রী কলেজের পাশে সরকার বিরোধী নাশকতার পরিকল্পনায় বৈঠক করছিলো বিএনপি ও তার সহযোগী অঙ্গসংগঠণের নেতাকর্মীরা।

                                                                                        মামলার কপি

এসময় তারা বৈঠক শেষে মানুষের মাঝে আতঙ্ক সৃস্টির লক্ষে ঘটনাস্থলে তিন থেকে চারটি ককটেল বিস্ফোরণ ঘটায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ সময় ৪টি অবিস্ফোরিত ককটেল, ৩ থেকে ৪টি বিস্ফোরিত ককটেলের খোসা ও বাঁশের লাঠি উদ্ধার করা হয়। এরপর রাতে উপজেলা বিএনপির ১৬জন নামীয় ও অজ্ঞাত আরো ১৮০ জন নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে থানায় মামলা করা হয়। এদিকে মামলার আসামীরা দাবি করেন, রাজশাহীর বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ভীতি সৃষ্টির লক্ষে পুলিশ এমন গায়েবি হয়ানিমূলক মামলা করেছেন।
দুর্গাপুর উপজেলা বিএনপির আহব্বায়ক কামারুজ্জামান আয়নাল বলেন, আগামী ৩রা ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজশাহী বিভাগীয় সমাবেশে নেতাকর্মীরা যাতে না আসতে পারেন এ কারণে হয়রানিমূলক মামলা করেছে পুলিশ।
এ বিষয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক বলেন, দুর্গাপুর কলেজের পাশে ককটেল বিস্ফরণের ঘটনা ঘটেছে। সে ঘটনায় থানায় মালা হয়েছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।#