সোমবার , ৬ জানুয়ারি ২০২০ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুর্গাপুরে অবৈধ পুকুর খননের বিরুদ্ধে অভিযান: ৮টি ব্যাটারি জব্দ, ১ জনের জেল

Paris
জানুয়ারি ৬, ২০২০ ৬:৪৯ অপরাহ্ণ

দুর্গাপুর প্রতিনিধি:
দুর্গাপুরে আবারো পুকুর খনন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। সোমবার উপজেলার বিভিন্ন বিলে স্কেভেটর (ভেকু) গাড়ীর ৮ টি ব্যাটারী জব্দ করা হয়। এবং সেই সাথে অবৈধ পুকুর খননের অপরাধে এক ব্যবসায়ীর দুই মাসের কারাদন্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন মৃধা।

যানা জায়, উপজেলার নান্দিগ্রাম কালিতলা, আড়ইল ও বড়ইল বিলসহ বিভিন্ন বিলে অভিযান পরিচালনা করেন ভাম্যমান আদালত। এসময় অবৈধ ভাবে পুকুর খননের কারনে স্কেভেটর (ভেকু) গাড়ীর ৮টি ব্যাটারী জব্দ করে আদালত।

এসময় নান্দিগ্রামের কালিতলায় পুকুর খননের সময় স্কেভেটর (ভেকু) গাড়ীর ব্যবসায়ী হাফিজুর রহমান (২৮) আটক করে আদালত। সে উপজেলার রাতুগ্রামের মনসুর রহমানের পুত্র। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৪(খ) ১৫(১) ২০১০ ধারা মোতাবেক হাফিজুর রহমানকে দুই মাসের কারাদ- দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন মৃধা।

উপজেলা নিবার্হী কর্মকর্তা মহসীন মৃধা জানান, উপজেলায় একটি চক্র ফসলি জমিতে পুকুর খননের কাজ শুরু করে। এতে কৃষকের শত শত বিঘা জমি জলাবদ্ধতায় শিকার হবে। সেই সাথে ফসলি জমি হারিয়ে যাবে। যার কারনে সাধারন কৃষকের জমি রক্ষায় এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর