দীর্ঘদিন পর গ্যালারি মাতালেন সৌম্য সরকার

সিল্কসিটি নিউজ ডেস্ক:

সর্বশেষ কবে এমন ঝড় উঠেছিল সৌম্য সরকারের ব্যাটে? জবাব পেতে পরিসংখ্যান নিয়ে ঘাটাঘাটি করা ছাড়া উপায় নেই। বাংলাদেশের ক্রিকেটের একসময়ের ম্যাচ উইনার সৌম্য সরকার হারিয়ে গিয়েছিলেন। বছরের পর বছর তিনি নিজেকে ফিরে পাচ্ছিলেন না। চলতি বিপিএলে তার ব্যাটিংয়র অবস্থাও ছিল করুণ। আজকের আগ পর্যন্ত সর্বোচ্চ স্কোর ছিল ১৬। ডাক মেরেছিলেন ২টি। কিন্তু আজ মঙ্গলবার খুলনা টাইগার্সের বিপক্ষে ঢাকা ডমিনেটর্সের ম্যাচে বদলে গেল অনেককিছু।

মিরপুর শেরে বাংলায় দীর্ঘদিন পর দেখা গেল সেই আগ্রাসী ভয়ডরহীন সৌম্যকে। ঠিক যেন ২০১৫ সালের সেই সৌম্য সরকার ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের কচুকাটা করছেন। তাও এমন এক পরিস্থিতিতে, যখন তার সতীর্থ ব্যাটাররা একের পর এক প্যাভিলিয়নে ফেরার মিছিলে নেমেছিলেন। সৌম্য যখন আজ আউট হলেন, তখন তার রান ৫৭ আর দলের রান ৮৪! এতেই বোঝা যায়, কী ভয়াবহ অবস্থা ঢাকার ব্যাটিং লাইনআপের!

সৌম্যর ৪৫ বলের ইনিংসটিতে ছিল ৬টি চার এবং দুটি ছক্কার মার। অনেকদিন পর সৌম্যর নান্দনিক বাউন্ডারি দেখে মিরপুরের গ্যালারি নেচে উঠল। সবচেয়ে বড় কথা হলো, সৌম্যর ব্যাটিং আজ দেখা গেল আত্মবিশ্বাসের ছাপ। যেটা বহুদিন ধরেই খুঁজে পাওয়া যাচ্ছিল না। এর আগে ডিপিএলের একাদশ থেকে বাদ পড়েছিলেন। এবার বিপিএলেও অনেকে ভেবেছিল, ঢাকার একাদশ থেকে হয়তো বাদ পড়ে যাবেন সৌম্য। ঠিক সেই মুহূর্তেই তিনি জ্বলে উঠলেন। এই পারফর্মেন্স ধরে রাখতে পারবেন তো?