দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো লখনৌ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ব্যাট হাতে ঝড় তুলে দিল্লি ক্যাপিটালসকে ১৯৬ রানের বিশাল চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলে লখনৌ সুপার জায়ান্টস। জবাব দিতে নেমে কম যায়নি দিল্লি ক্যাপিটালসও। কিন্তু দুর্ভাগ্য তাদের। একেবারে কাছাকাছি গিয়ে থামতে হলো দিল্লিকে। একেবারে তীরে এসে তরি ডুবলো মোস্তাফিজুর রহমানদের। মাত্র ৬ রানে হারলো দিল্লি ক্যাপিটালস।

এই জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এলো লখনৌ সুপার জায়ান্টস। ১০ ম্যাচে তাদের পয়েন্ট দাঁড়ালো ১৪। ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে গুজরাট টাইটান্স। রাজস্থান রয়্যালস ১২ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় স্থানে। দিল্লি ক্যাপিটালসের পয়েন্ট ৯ ম্যাচে ৮। তারা রয়েছে চতুর্থ স্থানে।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৮৯ রানে থেমে যেতে হয়েছে দিল্লিকে। মিচেল মার্শ, রিশাভ পান্ত, রোভম্যান পাওয়েল এবং অক্ষর প্যাটেলের মাঝারি মানের চারটি ইনিংস দিল্লিকে একেবারে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল।

কিন্তু শেষ মুহূর্তে অক্ষর প্যাটেল এবং কুলদিপ যাদব মিলে ঝড়ো ব্যাটিং করেও দলকে জেতাতে পারলেন না। ২৪ বলে অপরাজিত ৪২ রান করেন অক্ষর প্যাটেল। ১টি বাউন্ডারি এবং ৩টি ঝক্কার মার মারেন তিনি। ৮ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন কুলদিপ যাদব।

শেষ ১২ বলে রান প্রয়োজন ছিল ৩৬ রান। ১৯তম ওভারে ১৫ রান তোলার পর শেষ ওভারে প্রয়োজন ছিল ২১ রান। শেষ বলে ছক্কা মেরেও জিততে পারলো না তারা।

১৯৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ফেললো দিল্লি। পৃত্থি শ ৫ রান করে আউট হন। ডেভিড ওয়ার্নার করেন ৩ রান। ১৩ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে যখন বিপদে, তখনই দিল্লির হাল ধরেন মিচেল মার্শ এবং রিশাভ পান্ত।

৬০ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হন তারা দু’জন। ২০ বলে ৩৭ রান করে আউট হন মিচেল মার্শ। ৩টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মার মারেন তিনি। ৩০ বলে ৪৪ রান করে আউট হন রিশাভ পান্ত। ৭টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি।

৩ রান করে আউট হয়ে যান ললিত যাদব। রোভমান পাওয়েল ২১ বলে করেন ৩৫ রান। আর অক্ষর প্যাটেল তো ২৪ বলে অপরাজিত ছিলেন ৪২ রানে।

 

সূত্রঃ জাগো নিউজ