দায়িত্বভার গ্রহন করলেন বাগাতিপাড়া পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ইউসুফ


বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া পৌরসভার দায়িত্বভার গ্রহন করলেন ভারপ্রাপ্ত মেয়র ইউসুফ আলী। বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্বভার গ্রহন করেন।

এসময় পৌরবাসীদের পক্ষ থেকে স্থানীয়রা এবং পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে ভারপ্রাপ্ত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এর আগে মোশাররফ হোসেনকে মেয়র পদ থেকে স্থানীয় সরকার বিভাগ সাময়িক বরখাস্তের আদেশ জারির করে। এরপর গত ১ ফেব্রুয়ারি নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি স্বাক্ষরিত এক পত্রে পৌরসভার এক নম্বর প্যানেল মেয়র ইউসুফ আলীকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেয়া হয়।

জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ পৌরশাখা-২ এর উপ সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে গত ২১ জানুয়ারী পৌর মেয়র মোশাররফ হোসেনকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। প্রজ্ঞাপনে মোশাররফ হোসেনের বিরুদ্ধে সরকারী দায়িত্ব পালন না করা, সরকারী নির্দেশনা অমান্য করা, জাতীয় দিবসগুলোতে অংশগ্রহন না করা এবং এডিপির অর্থ ব্যয়ে অনিয়মের অভিযোগ রয়েছে।

এব্যাপারে ভারপ্রাপ্ত মেয়র ইউসুফ আলী জানান, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বের চিঠি পেয়ে তিনি দায়িত্বভার গ্রহন করেছেন। এবিষয়ে তিনি পৌরবাসীসহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

উল্লেখ্য, ২০০৪ সালে পৌরসভাটি প্রতিষ্ঠার পর টানা ১৭ বছর ধরে মোশাররফ হোসেন চেয়ারে ছিলেন। ২০০৪ সালের ২৬ জুলাই তিনি প্রশাসক হিসেবে দায়িত্ব পান। ২০০৬ সালে পৌরসভাটির প্রথম নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে নির্বাচিত হন এবং ২০০৮ সালে পদবী পরিবর্তন হয়ে মেয়র হন। ২০১১ সালে মেয়াদ শেষ হলেও মামলার কারণে নির্বাচন না হওয়ায় মেয়র হিসেবে তিনিই দায়িত্ব পালন করেছিলেন। মোশাররফ হোসেন বাগাতিপাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি এবং বর্তমান উপজেলা বিএনপির আহ্বায়ক।

স/জে