দল নির্বাচন নিয়ে নতুন তথ্য দিলেন প্রধান নির্বাচক

শ্রীলঙ্কা সফরের সময় যতই ঘনিয়ে আসছে, ততই প্র্যাকটিস শুরুর দিনক্ষণ নিয়েও কথা হচ্ছে। তার চেয়ে বেশি আগ্রহ দল নিয়ে। কবে দল ঘোষণা হবে? শ্রীলঙ্কা সফরে কত জন যাবেন? তারা কারা? তা নিয়ে ভক্ত ও সমর্থকদের কৌতুহলের শেষ নেই।

দল নির্বাচন নিয়ে যে কথা হচ্ছে না, তা নয়। হচ্ছে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এর আগেও দল ঘোষণার সম্ভাব্য দিন তারিখ জানিয়েছেন। তবে আগে যতবারই কথা হয়েছে, তিনি প্রতিবারই বলেছেন, ১০-১২ সেপ্টেম্বরের ভেতরে ক্রিকেটার নির্বাচনের কাজ শেষ করে ফেলবেন।

তবে এবার জাতীয় দলের প্রধান নির্বাচক দিলেন নতুন তথ্য। জানিয়ে দিলেন, ওত সময় অপেক্ষা নয়, তারা ৫ সেপ্টেম্বরের কাছাকাছি সময়েই দল নির্বাচনের কাজ সেরে ফেলতে চান।

আজ (মঙ্গলবার) জাগো নিউজের সাথে আলাপে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা ৫ থেকে ৮ সেপ্টেম্বরের মধ্যে দল চূড়ান্তের কাজ করে ফেলবো। ৮ তারিখের ভেতর দল ঘোষণা হয়ে যাবে।’

নান্নু আরও জানান যে, ৫ সেপ্টেম্বরের মধ্যেই আসলে খেলোয়াড় তালিকা বোর্ডে জমা পড়বে। কথোপকথনের এক পর্যায়ে প্রধান নির্বাচক বলেন, ‘চলতি মাসের ৫ তারিখই হয়তো ক্রিকেটারদের নাম ধাম চূড়ান্ত করে ফেলতে পারি। এমনকি সেদিনও দল ঘোষণা হতে পারে।’

প্রসঙ্গত, ২ সেপ্টেম্বর ঢাকায় আসছেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। সঙ্গে ফিল্ডিং কোচ রায়ান কুকেরও রাজধানীতে পা রাখার কথা। প্রধান নির্বাচকের কথায় পরিষ্কার ইঙ্গিত, ঢাকায় পৌঁছানোর পর হেড কোচ ডোমিঙ্গো কোয়ারেন্টাইনে থাকলেও ক্রিকেটার নির্বাচন নিয়ে তার সাথে মুঠোফোনে কথা হবে এবং তার মতামত নিয়েই দল চূড়ান্ত করা হবে।

তাই ডোমিঙ্গো আসার পরই খেলোয়াড় নির্বাচনের চূড়ান্ত কাজ সারতে চান নির্বাচকরা। আর সেজন্যই হেড কোচের ঢাকায় পা রাখা পর্যন্ত মনে মনে দল সাজিয়ে নিয়ে অপেক্ষা।