দক্ষতা উন্নয়নে রাজশাহী জজ আদালতে কর্মচারীদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক:

দক্ষতা উন্নয়নে রাজশাহী জজ আদালত কর্মচারীদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে । আজ বুধবার বিকেলে আদালতে কর্মরত চল্লিশজন কর্মচারীদের নিয়ে এ কর্মসূচী শুরু হয়েছে।

কর্মসূচীতে পুরাতন কর্মচারীদের পাশাপাশি নতুন কর্মচারীদেরও প্রশিক্ষন দেওয়া হয়। প্রধান অতিথি থেকে প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম। এসময় উপস্থিত ছিলেন রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তালুকদার ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মুজিবুর রহমান। সভায় প্রধান অতিথি বলেন, দক্ষতা উন্নয়নে কর্মচারীদের প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তারা যত মনোযোগ দিয়ে প্রশিক্ষন গ্রহণ করবে ততই তারা ওই বিষয়ে কাজে পারদর্শী হয়ে উঠবে। প্রধান অতিথি কর্মচারীদেরকে আদালতের দৈনন্দিন বিভিন্ন কাজের বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। তিনি সকল কর্মচারীকে কম্পিউটার শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে দ্রুত সময়ে পদোন্নতি দেয়া হবে বলে তিনি কর্মচারীদের উদ্বুদ্ধ করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান তালুকদার বলেন, নতুন কর্মচারীদেরকে পুরাতন কর্মচারীদের সাথে মিলে মিশে কাজ করতে হবে এবং কর্মে যারা প্রবীন তাদের কাছ থেকে আদালতের রেওয়াজভিত্তিক কাজ শেখার পরামর্শ দেন। তিনি সকল কর্মচারীকে তাদের বেতনের উপর ভরসা করে সৎ জীবন যাপনের পরামর্শ প্রদান করেন। তিনি আদালতের কর্মচারীদের সেবার মানসিকতা নিয়ে কর্মে মনোযোগী হবার আহ্বান জানান। সভা পরিচালনা করেন সহকারী জজ মো. আবু সাঈদ।

 

স/শা