বুধবার , ২৪ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

থাইদের মামুলি সংগ্রহে নিশ্চিত বাংলাদেশের সেমিফাইনাল

Paris
জুলাই ২৪, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
বাংলাদেশ নিজেদের কাজটা আগেই শেষ করে রেখেছিল। মালেশিয়ার বিপক্ষে এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে জয় এসেছিল ১১৪ রানের বিশাল ব্যবধানে। জয়ের পর বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ৪। থাইল্যান্ড জয় পেলে পয়েন্ট হবে সমান। তবে নেট রানরেট টাইগ্রেসদের ঠেলে দেবে সেমিফাইনালে। শেষ পর্যন্ত তাইই হচ্ছে। থাইল্যান্ডের ম্যাচে প্রথম ইনিংস শেষেই সেমি নিশ্চিত করে ফেলেছে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মেয়েরা।

এরই মধ্যে দুই জয় আর ভালো রান রেটে (৪.২৪৩) শ্রীলঙ্কার সেমিফাইনাল অনেকটাই নিশ্চিত। অন্যদিকে, দুই ম্যাচে এক জয় থাই মেয়েদের। তাদের নেট রানরেট ০.০৯৮। পাশাপাশি টেবিলের দুইয়ে থাকা বাংলাদেশের নেট রানরেট ১.৯৭১।

এই অবস্থায় বাংলাদেশকে টপকে যেতে হলে থাইল্যান্ডের দরকার ছিল বড় ব্যবধানের জয়। কিন্তু প্রতিপক্ষ শ্রীলঙ্কা থাই নারীদের তুলনায় শক্তিমত্তায় অনেকটাই এগিয়ে। ২০১৮ সালে একবারই লঙ্কান মেয়েদের হারিয়েছিল তারা। বিপরীতে শ্রীলঙ্কা এশিয়া কাপ ফাইনাল খেলেছে ৫ বার।

অসম এক লড়াইয়ের প্রত্যাশা ছিল। ঘটেছেও তা। থাইল্যান্ড আগে ব্যাট করতে নেমে এদিন খুব একটা সুবিধা করতে পারেনি। লঙ্কান বোলারদের তোপের মুখে দাঁড়াতেই পারেনি থাই মেয়েরা। আচিনি কুলাসুরিয়া, সুগানদিকা কুমারি, ইনোশি প্রিয়দর্শিনী, চামারি আতাপাত্তুরা সকলেই পেয়েছেন উইকেট। ২০ ওভারে তাদের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ৯৩ রান।

এমন লো-স্কোর সব শঙ্কা পাশ কাটিয়ে বাংলাদেশের মেয়েদের তুলে দিল এশিয়া কাপের সেমিফাইনালে। থাইল্যান্ড এখন যে ব্যবধানে জয় তুলে নিলেও নেট রানরেটে বাংলাদেশের পিছিয়ে পড়ার ভয় নেই। ‘বি’ গ্রুপ থেকে দ্বিতীয় হয়ে ঠিকই সেমিফাইনালে চলে যাবে টাইগ্রেসরা।

২৬ জুলাই সেমিফাইনালে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ‘এ’ গ্রুপ থেকে সেরা হয়ে আসা ভারতকে। একইদিনে দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ হবে শ্রীলঙ্কা।

সর্বশেষ - খেলা