‘তোলপাড়’ করে সাফল্য নিলয়ের

‘তোলপাড়’ নামের ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অভিনেতা নিলয় আলমগীর। ২০০৯ সালে এনটিভির সুপার হিরো প্রতিযোগিতা দিয়ে মিডিয়ায় আসেন এই অভিনেতা। এরপর বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে পরিচিতি পান তিনি। একটা সময় নাটকে ঝুঁকেন এই অভিনেতা।

একখণ্ড ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করে প্রশংসিত হন তিনি। কিন্তু নাটকে নিয়মিত অভিনয় করলেও কোনো স্বীকৃতি কিংবা সম্মাননা পাননি নিলয়। সেই অধরা পুরস্কার এবার পেলেন এই অভিনেতা। আরটিভি স্টার অ্যাওয়ার্ডে সেই টিভি চ্যানেলে প্রচার চলতি ‘তোলপাড়’ নামের ধারাবাহিক নাটকে অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন তিনি।

সোমবার এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত নিলয়।

তিনি বলেন, এ ধারাবাহিক নাটক প্রচারের শুরু থেকেই দর্শকের কাছে থেকে ভালো সাড়া পেয়েছি। এ নাটকে অভিনয়ের জন্যই আমার জীবনে প্রথম অভিনেতা হিসেবে এতবড় কোনো স্বীকৃতি এলো। আমি সত্যিই ভাগ্যবান। আমি কৃতজ্ঞ আমার আজকের নিলয় আলমগীর হয়ে উঠা পর্যন্ত যারা নানা সময়ে পাশে ছিলেন তাদের প্রতি আমি ঋণী ও কৃতজ্ঞ।

অন্যদিকে মিডিয়ার কাজের এক দশক পূর্ণ করেছেন নিলয় আলমগীর। গত বছরের শুরুতে তিনি কৌশিক শংকর দাসের পরিচালনায় ‘পাঞ্চ’ নামের একটি সিনেমার কাজ শুরু করেছিলেন। কিন্তু করোনার কারণে তার নির্মাণ কাজ স্থগিত হয়ে আছে।

এছাড়া আরটিভিতে সঞ্জিত সরকারের পরিচালনায় ‘চিটিং মাস্টার’ নামের একটি ধারাবাহিক নাটকেও নিয়মিত অভিনয় করছেন। নিলয় আলমগীর অভিনীত সিনেমাগুলো হচ্ছে ‘বেইলী রোড’,‘অল্প অল্প প্রেমের গল্প’,‘রূপ গাওয়াল’। প্রসঙ্গত,  নিলয় আলমগীর ২০১৫ সালে মডেল হিসেবে পুরস্কৃত হয়েছিলেন আমেরিকাতে ঢালিউড অ্যাওয়ার্ড অনুষ্ঠানে।

 

সুত্রঃ যুগান্তর