তোমরা যে আসসালামু আলাইকুম বলো, সেটা অসাধারণ লাগে : উইলিয়ামসন

গত মঙ্গলবার তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হিসেবে ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ঈদ আসন্ন হওয়ায়, সে পর্বের একদম শেষে বাংলাদেশের সবাইকে ঈদ মোবারক জানিয়েছিলেন তিনি।

কোহলির পরের পর্বেই আজ (বৃহস্পতিবার) তামিমের অথিথি হিসেবে এলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। যথারীতি তার কাছ থেকেও পাওয়া গেল ঈদের শুভেচ্ছা। একইসঙ্গে মুসলমানদের সালামের রীতিরও প্রশংসা করেছেন কেন উইলিয়ামসন।

প্রসঙ্গটা এনেছিলেন তামিম নিজেই। একদম শেষদিকে তিনি নিজ থেকেই বলেন, ‘শেষ করার আগে তোমাকে বলতে চাই, আমাদের ঈদ আসছে সামনেই। তুমি কি বাংলাদেশের মানুষকে ঈদের শুভেচ্ছা জানাবে?’ উইলিয়ামসন স্বাগ্রহে বলেন, ‘হ্যাঁ অবশ্যই। বাংলাদেশের সবাইকে ঈদ মোবারক!

ঠিক পরপরই উইলিয়ামসন জানান তার সালামের প্রতি মুগ্ধতার কথা। আজকের লাইভ শুরুর সময় সবাইকে আসসালামু আলাইকুম বলে স্বাগত জানান তামিম। যেকোন পরিচয়ের সময় এই যে সালামের রীতি, এটি বেশ ভালো লেগেছে উইলিয়ামসনের।

কিউই অধিনায়ক বলেন, ‘আরেকটা জিনিস, একদম শুরুতে পরিচয় পর্বে, আসসালামু আলাইকুম বললে… এটা সত্যিই সুন্দর একটা বিষয়। সত্যিই অসাধারণ।’

এসময় ফেসবুক লাইভে আমন্ত্রণ জানানোয় তামিমকে ধন্যবাদ জানিয়ে তিনি আরও বলেন, ‘তোমাকে ধন্যবাদ, এতো দারুণ আয়োজনে আমাকে আমন্ত্রণ করায়। আমি আশা করছি, কিছু শ্রোতা হয়তো আমাদের এই আড্ডা উপভোগ করেছে।’