শনিবার , ৩১ আগস্ট ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তৃতীয় রাউন্ডেই বাদ জোকোভিচ

Paris
আগস্ট ৩১, ২০২৪ ১০:৫০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইউএস ওপেনে তৃতীয় রাউন্ড থেকেই ছিটকে গেলেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। দ্রুততম বিদায়ে রেকর্ড ২৫টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল ৩৭ পেরুনো কিংবদন্তির।

শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে র‍্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে থাকা অস্ট্রেলিয়ান অ্যালেক্সেই পপিরিনের বিপক্ষে ৩-১ সেটে হেরেছেন ছেলেদের বিশ্ব র‍্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা জোকোভিচ। প্রতিপক্ষের কাছে তাকে হারতে হয়েছে ৪-৬, ৪-৬, ৬-২ ও ৪-৬ সেটে।

২০১৭ সালের পর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম ছাড়াই বছর শেষ করলেন জোকোভিচ।  চলতি বছরের আগের তিনটি গ্র্যান্ড স্ল্যামের দুটি জিতেছেন স্পেনের কার্লোস আলকারাজ (ফরাসি ওপেন ও উইম্বলডন) এবং একটি জিতেছেন ইতালির ইয়ান্নিক সিনার (অস্ট্রেলিয়ান ওপেন)। জোকোভিচ অবশ্য উঠেছিলেন উইম্বলডনের ফাইনালে। কিন্তু আলকারাজের কাছে একদম পাত্তা পাননি।

তিনি হেরে গিয়েছিলেন ৩-০ সেটে। অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে থেমেছিলেন জোকোভিচ। চোটের কারণে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালের আগে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হন তিনি। 

১৮ বছরের মধ্যে ইউএস ওপেনে নোভাক জোকোভিচের এটি দ্রুততম বিদায়ের তিক্ত স্বাদ।

সর্বোচ্চ ২৫টি গ্র্যান্ড স্ল্যাম জেতার কীর্তি গড়তে জোকোভিচকে আগামী জানুয়ারির অস্ট্রেলিয়ান ওপেন পর্যন্ত অপেক্ষা করতে হবে। 
সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা