তুমুল লড়াইয়ে ঘানার বিপক্ষে পর্তুগালের জয়

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কাতার বিশ্বকাপে ঘানার বিপক্ষে রোমাঞ্চকর লড়াইয়ে জয় পেল পর্তুগাল। ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ড গড়া ম্যাচে ঘানাকে ৩-২ গোলের ব্যবধানে হারায় পর্তুগিজরা।

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ আসরে এনিয়ে টানা পাঁচ আসরে গোলের নতুন রেকর্ড গড়েছেন রোনালদো। এতদিন চারটি বিশ্বকাপ আসরে গোল করে পেলে, মিরোস্লাভ ক্লোসা, উয়ি সিলার ও লিওনেল মেসির পাশে ছিলেন রোনালদো।

বৃহস্পতিবার কাতারের দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ‘এইচ’ গ্রুপের ম্যাচে ঘানার বিপক্ষে ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। সেই গোলের মধ্য দিয়ে অনন কৃর্তী গড়েন পর্তুগিজ এই সুপারস্টার।

এদিন প্রথমার্ধে গোল পেতে রীতমতো ঘাম ঝড়াতে হয় পর্তুগালকে। একবার গোল করেও রেফারির অফসাইডের বাঁশির কারণে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

খেলার ৬৫ মিনিটে ঘানার ফুটবলার মোহামেদ সালিসুর রোনালদোকে ধাক্কাদিলে পেনাল্টি পায় পর্তুগাল। আর সেই পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ সুপারস্টার।

রোনালদো গোল করার মাত্র ৮ মিনিট ব্যবধানে ঘানার আন্দ্রে আইয়ুর গোলের সমতায় ফেরে ঘানা।

এরপর ৭৮ ও ৮০ মিনিটে পরপর দুই গোল করে দলকে এগিয়ে নেন পর্তুগালের জো ফেলিক্স ও রাফেল লিও।

৮৯ মিনিটে ওসমান বুকারির করা গোলে ব্যবধান (৩-২) কমায় ঘানা। অতিরিক্ত সময়ে আর গোল না হওয়ায় ৩-২ ব্যবধানে জয়ের মধ্য দিয়ে কাতার বিশ্বকাপের মিশন শুরু করে পর্তুগিজরা। সূত্র: যুগান্তর