তাসকিনের রাজসিক প্রত্যাবর্তন

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর ঠিক আগ দিয়ে সুখবরটা পেয়েছিলেন তাসকিন আহমেদ। আইসিসির কাছ থেকে পেয়েছিলেন বোলিং অ্যাকশনের বৈধতা। মুক্তি পেয়েছিলেন নিষেধাজ্ঞা থেকে। শেষ মুহূর্তে জায়গা পেয়েছিলেন প্রথম একাদশে। দুর্দান্ত বোলিং করে প্রত্যাবর্তনটাও স্মরণীয় করে রেখেছেন ডানহাতি এই পেসার।

 

অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচসেরার পুরস্কার সাকিব আল হাসানের হাতে উঠলেও প্রায় হেরে যাওয়া ম্যাচটা শেষ পর্যন্ত তাসকিনই তো জেতালেন!

 

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে প্রথম ওভারেই উইকেটের দেখা পেয়ে যেতে পারতেন তাসকিন। কিন্তু প্রথম স্লিপে সহজ একটি ক্যাচ মিস করেছিলেন ইমরুল কায়েস। হতাশ হতে হয়েছিল তাসকিনকে। তারপরের কয়েকটি ওভার যেন নিজেকে খুঁজে পাচ্ছিলেন না ডানহাতি এই পেসার। তাঁর বলগুলো অনায়াসেই খেলছিলেন আফগানিস্তানের ব্যাটসম্যানরা। নিজের প্রথম ছয় ওভারে তাসকিন দিয়েছিলেন ৪৮ রান। পাননি কোনো উইকেটের দেখা।

 

কিন্তু চাপের মুখে শেষ দুই ওভার অসাধারণ বোলিং করেছেন তাসকিন। জয়ের জন্য শেষ তিন ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল ২৭ রান। উইকেটে ছিলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ নবী ও অধিনায়ক আসগর স্টানিকজাই। টি-টোয়েন্টি ক্রিকেটের যুগে লক্ষ্যটা বেশ সহজই বলা যায়। কিন্তু সেই সহজ লক্ষ্যে আফগানিস্তান শেষ পর্যন্ত পৌঁছাতে পারেনি তাসকিনের দুর্দান্ত বোলিংয়ের জন্য। নিজের সপ্তম ওভারে তাসকিন সাজঘরে ফেরান নবী, স্টানিকজাই; দুজনকেই। নিজের পরের ওভারেও ডানহাতি এই পেসার নিয়েছেন দুটি উইকেট। ২৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আফগান ইনিংস থেমে গেছে ২৫৮ রানে। তাসকিনের শেষমুহূর্তের ঝলকে বাংলাদেশ পেয়েছে ৭ রানের ঘাম ঝরানো জয়।

 

তাসকিনের শেষ স্পেলটাও ছিল তাক লাগানোর মতো। দুই ওভার বল করে ১১ রানের বিনিময়ে নিয়েছেন চারটি উইকেট।

সূত্র: এনটিভি