বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তারকা ব্যাটারের ইনজুরিতে বড় ধাক্কা খেলো ওয়েস্ট ইন্ডিজ!

Paris
জুন ২০, ২০২৪ ১২:৩০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
নির্বিঘ্নেই টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব পার করেছিল আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। আজ (বৃহস্পতিবার) থেকে তারা সুপার এইট পর্ব শুরু করেছে। যেখানে ১৮০ রান করেও ইংল্যান্ডের কাছে হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এই রাউন্ডে হোঁচটের পাশাপাশি ক্যারিবীয়দের জন্য বড় ধাক্কা হিসেবে এসেছে তারকা ব্যাটার ব্রেন্ডন কিংয়ের ইনজুরি। ‘সাইড স্ট্রেইন’ (পাজরের এক পাশে ব্যথা) ইনজুরির কারণে ইংলিশদের বিপক্ষে তিনি পুরো ম্যাচটি খেলেননি।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, চলমান বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে ব্রেন্ডন কিংকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত আজকের ম্যাচে আগে ব্যাট করা ক্যারিবীয়দের উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন এই ওপেনার। ১০১ মিটার দূরত্বের ছয়–সহ ১২ বলে ২৩ রান করার পরই তিনি অস্বস্তিতে ভোগেন। পরে উইন্ডিজ দলের ফিজিও প্রাথমিকভাবে দেখে কিংয়ের খেলা চালিয়ে যাওয়া সম্ভব নয় জানিয়ে দেন, ফলে রিটায়ার্ড হয়ে ওঠে যান তিনি।

এরপর স্বাগতিকদের হয়ে ফিল্ডিংয়েও নামেননি কিং, তার বদলে মাঠে ছিলেন শিমরন হেটমায়ার। ম্যাচের মাঝপথে তারকা ক্রিকেটারের সাইড স্ট্রেইন ইনজুরির কথা নিশ্চিত করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। তারা জানায়, ‘ব্রেন্ডন কিং সাইড ইনজুরিতে পড়েছেন এবং আজ আর ফিল্ডিংয়ে নামবেন না।’ সাধারণত এই ইনজুরিতে পড়তে পুরোপুরি সেরে উঠতে কয়েক সপ্তাহ লেগে যায়, যে কারণে চলমান টুর্নামেন্টে তার আর মাঠে নামা নিয়ে শঙ্কা রয়েছে। এ ছাড়া বিশ্বকাপ শেষ হয়ে যাবে আগামী ১০ দিনের মধ্যে।

ম্যাচ শেষ সতীর্থ ক্রিকেটারের চোট নিয়ে উইন্ডিজ অধিনায়ক রভম্যান পাওয়েল জানান, ‘হ্যাঁ কিছুটা উদ্বেগের, তবে আশা করি পরবর্তী ম্যাচের আগে সে সেরে উঠবে। আমরা সবাই জানি সে আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ খেলোয়াড়।’ যদিও চলতি ‍টুর্নামেন্টে খুব একটা ভালো পারফর্ম করতে পারেননি কিং (এক ম্যাচে সর্বোচ্চ ৩৪ রান)। তার অধীনে বিশ্বকাপের আগমুহূর্তে দক্ষিণ আফ্রিকাকে তিন ম্যাচের সিরিজে ক্যারিবীয়রা হোয়াইট ওয়াশ করেছিল। ওই সময় পাওয়েল ছিলেন আইপিএলে।

আর যদি কিংয়ের বিশ্বকাপে ফেরা না হয়, তবে দলে স্ট্যান্ডবাই তালিকায় থাকা একজন মূল স্কোয়াডে ঢুকে যাবেন। স্বাগতিকদের রিজার্ভ ক্রিকেটার হিসেবে আছেন পাঁচজন– আন্দ্রে ফ্লেচার, কাইল মায়ার্স, ফ্যাবিয়ান অ্যালেন, হেইডেন ওয়ালশ জুনিয়র ও ম্যাথু ফর্ড। তাদের মধ্যে ডাক পাওয়ার সম্ভাবনা বেশি অলরাউন্ডার মায়ার্সের। আবার টপ অর্ডার ব্যাটার বিচেনায় যুক্ত হতে পারেন ফ্লেচার।

বিশ্বকাপের গ্রুপ পর্বের চারটি ম্যাচেই জয় পাওয়া ক্যারিবীয়রা সুপার এইটের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামী শনিবার। ম্যাচটিতে তাদের প্রতিপক্ষ আরেক আয়োজক ও চলতি বিশ্বকাপের বড় চমক যুক্তরাষ্ট্র। ম্যাচটি খেলার জন্য কালই পাওয়েলরা উড়াল দেবেন বার্বাডোজে, ভেন্যু কেনসিংটন ওভাল।

 

সর্বশেষ - খেলা