শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তানোরে সনাতন ধর্মাম্বলীদের বিশ্বকর্মা পূজা অনুষ্ঠিত

Paris
সেপ্টেম্বর ১৭, ২০১৬ ৯:০৫ অপরাহ্ণ

তানোর প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে শনিবার রাজশাহীর তানোর উপজেলায় বিশ্বকর্মা  পূজা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা গোল্লাপাড়া,তানোর, কালীগঞ্জহাট, মুন্ডুমালা, তালন্দসহ তানোর থানামোড় স্বর্ণকারপট্টিতে বেশ জাঁকজমকপূর্ণ পরিবেশে এই পূজা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন তানোর স্বর্ণকার সমিতির সভাপতি নির্মল চন্দ্র রায়সহ ব্যবসায়ি ও ভক্তবৃন্দরা।
বাংলাদেশে স্বর্ণকার, কর্মকার, স্থাপত্যশিল্প, মৃৎশিল্প প্রভৃতি শিল্পকর্মে নিযুক্ত ব্যক্তিরা নিজ নিজ কর্মে দক্ষতা অর্জনের জন্য বিশ্বকর্মার পূজা করেন এই দিনে। দুপুরে পূজা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। পূজার এ সময় প্রত্যেকের ঘরে বিশেষ খাওয়া-দাওয়া ব্যবস্থা করা হয়ে থাকে।
ভক্তদের বিশ্বাস মতে, তিনি বিশ্বের তাবৎ (সব) কর্মের সম্পাদক। তিনি শিল্পসমূহের প্রকাশক, অলঙ্কার শিল্পের স্রষ্টা।
থানামোড় স্বর্ণ ব্যবসায়ী চন্দন কুমার সূত্রধর জানান, এই দিনে শুধু ব্যবসায়ীরা নয়, আমাদের পরিবারের অনান্যে সদস্যরাও পূজা আর্চনায় ব্যস্ত থাকে। সকলেই মিলেই আমরা প্রভুর কাছে আরাধনা করি ব্যবসায়িক কাজে সুফল অর্জন করতে।

তানোর গোল্লাপাড়া মন্দিরের পুরোহিত সঞ্জিত কুমার অধিকারী সিল্কসিটি নিউজকে বলেন, এই পূজা অর্চনা করে আমরা বেদতার আশীর্বাদ গ্রহণ করি। ব্যবসায়িক কাজ কর্মে কল্যাণ কামনা করি। দেবশিল্পী বিশ্বকর্মার আশীষ কামনায় এ পূজা অনুষ্ঠিত হয়।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর