রাজশাহী স্টেশনে ট্রেন যাত্রীকে পেটালেন গার্ড, ফাটালেন নাক

মারপিটে আহত যাত্রী শিমুল হোসেন নাক ধরে আছেন। গার্ড মনির আক্রমণাত্মক ভূমিকায় তখনো।

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনের এক যাত্রীকে পিটিয়েছেন গার্ড। এতে শিমুল ইমলাম (৩৫) নামের ওই যাত্রী রক্তাক্ত আহত হোন। পরে রেলওয়ে থানা পুলিশ তাকে উদ্ধার করেন। এতে তার নাক ফেটে যায়। এ ঘটনায় আহত শিমুল ইসলাম নামের ওই যাত্রী রাজশাহী জিআরপি থানায় অভিযোগ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনের ঘ ববি থেকে ছিনতাইকারীরা এক নারী যাত্রীর ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এর আগে ওই বগিতে টিকেট ছাড়া অনেক যাত্রী উঠানো হয়। এ ঘটনার পর যাত্রীরা খুব্ধ হয়ে ওঠেন। রাজশাহীর সারদাহ স্টেশনে ট্রেনটি এসে থামার পর পরই দুজন ছিনতাইকারী কুমকুম নামের ওই যাত্রীর ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নেয়।

যাত্রীর সার্টের কলার দরে আছেন গার্ড মনির রাজ

এরপর ওই ট্রেনের দায়িত্বে থাকা গার্ড মনির হোসেন রাজ এবং এ্যাটেনডেন্ট তরিকুল ইসলামের ওপর চড়াও হোন। এসময় একজন ক্লিনারকে ধরে চড়-থাপ্পড়ও মারেন।

এ ঘটনার পর ট্রেনটি রাজশাহী স্টেশনে থামলে গার্ড মনির রাজসহ কয়েজন ক্লিনার শিমুল ইসলামকে ব্যাপক মারপিট করেন। এসময় ওই ট্রেনে থাকা একজন সাংবাদিক ছবি তুলতে গেলেও গার্ড মনির রাজ তার ওপরও চড়াও হন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিমুল অভিযোগ করে বলেন, ‘ট্রেনে ছিনতাইকারী চক্রের সঙ্গে জড়িত ক্লিনারসহ গার্ড এবং এটেন্ডেন্টরা। তা না হলে এতো লোক কেন হুট করে প্রথম শ্রেণীর বগিতে ওঠার কথা নয়। এর প্রতিবাদ করায় গার্ড মনিরসহ কয়েকজন ক্লিনার আমাকে ধরে পিটিয়েছে। আমি এর বিচার চাই।’

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে রেলওয়ে জিআরপি থানার এসআই সাহাদৎ হোসেন বলেন, মারপিটের ঘটনার পরে একজন যাত্রী অভিযোগ করে গেছেন। ওই ট্রেনের ক্লিনার লাল মিয়াও একটি অভিযোগ করেছেন।

স/আর