রবিবার , ১৬ জুন ২০২৪ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজট

Paris
জুন ১৬, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক

অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধু সেতুতে একাধিকবার টোল আদায় কার্যক্রম বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

আজ রবিবার ভোরে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশ থেকে এলেঙ্গা পর্যন্ত ১৭ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কমতে শুরু করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ কিলোমিটার এলাকায় যানজট ছিল।

এ ছাড়া ঢাকাগামী পরিবহনগুলো আঞ্চলিক সড়ক দিয়ে চলাচল করায় ভুঞাপুর-টাঙ্গাইল সড়কে কোথাও কোথাও পরিবহনের ধীরগতি রয়েছে।

যানজটের কারণে ঈদে ঘরে ফেরা মানুষ চরম ভোগান্তিতে পড়েছেন। বিশেষ করে গণপরিবহন না পেয়ে যারা ট্রাক ও পিকআপে রওনা হয়েছেন তারা বেশি বিপাকে পড়েছেন। রাতে জীবনের ঝুঁকি নিয়ে শিশু-নারীরাও এসব ট্রাক ও পিকআপে চড়ে নাড়ির টানে ঈদ উদযাপন করতে গেছেন।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আলমগীর বলেন, অতিরিক্ত যানবাহনের চাপ, বঙ্গবন্ধু সেতুতে কয়েকটি গাড়ি বিকল হওয়ায় এবং কয়েক দফা টোল আদায় কার্যক্রম বন্ধ থাকায় যানজট সৃষ্টি হয়েছে। তবে ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদযাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৯৫১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৪৫০ টাকা।

সর্বশেষ - জাতীয়