ডোপ টেস্টের নমুনা-মূত্রে পানি মিশিয়ে ধরা খেলেন

ভারতে দক্ষিণী অভিনেত্রী রাগিণী দ্বিবেদীর বিরুদ্ধে মাদকপাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ আগেই উঠেছিল। এবার নিজের ডোপ টেস্টের নমুনা বিকৃত করার অভিযোগও উঠল এ অভিনেত্রীর বিরুদ্ধে।

বেঙ্গালুরু পুলিশের সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ (সিসিবি) এ নিয়ে আনুষ্ঠানিক কিছু না বললেও পুলিশ সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, নিজের মূত্রের নমুনায় পানি মিশিয়েছিলেন কন্নড় অভিনেত্রী রাগিণী।

জানা যায়, সিসিবির হেফাজতে থাকাকালীন রাগিণীর ডোপ টেস্ট করা হয়েছে। তবে শহরের কে জি হাসপাতালে প্রথমবারের ডোপ টেস্টের সময় নিজের মূত্রের নমুনায় পানি মিশিয়ে দেন অভিনেত্রী, যাতে ডোপ টেস্টের ফলাফলে হেরফের ঘটানো যায়।

সংবাদ সূত্রের আরো দাবি, ডোপ টেস্টের নমুনা যে বিকৃত করা হয়েছে, তা সহজেই ধরে ফেলেন চিকিৎসকরা। এরপর রাগিণীর দ্বিতীয়বার ডোপ টেস্ট করানো হয়। রাগিণী যাতে ওই নমুনা বিকৃত না করতে পারেন, সে দিকেও লক্ষ রাখেন তদন্তকারীরা। পুলিশের ওই সূত্রের কথায়, মূত্রের নমুনা যে বিকৃত করা হয়েছে, তা সঙ্গে সঙ্গেই ধরে ফেলেন চিকিৎসকরা। তাতে পানি মেশানো ছিল। এরপর রাগিণীকে আরো একবার মূত্রের নমুনা দিতে বলা হয়।

চলতি মাসের গোড়ায় কন্নড় অভিনেত্রী রাগিণীকে মাদকপাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করে সিসিবি। ওই মামলায় আরেক অভিযুক্ত রবি শঙ্করকে জেরা করায় উঠে আসে রাগিণীর নাম। ৩ সেপ্টেম্বর তলব করলেও সিসিবির কাছে হাজিরা দেননি রবির ঘনিষ্ঠ বন্ধু রাগিণী। উল্টো নিজেকে নির্দোষ আখ্যা দিয়ে সোশ্যাল মিডিয়ায় পুলিশের সঙ্গে সহযোগিতার কথাও বলেন তিনি।

তার পরদিনই রাগিণীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় পুলিশ। সেখান থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সামগ্রী বাজেয়াপ্ত করেন তদন্তকারীরা। সেদিনই রাগিণীকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নেয় সিসিবি। রাগিণী ছাড়া এই মামলায় সঞ্জনা গলরানি নামে আরো এক কন্নড় অভিনেতাসহ মোট ১৩ জনকে গ্রেপ্তার করেছেন তদন্তকারীরা।

তদন্তকারীরা জানিয়েছেন, ডোপ টেস্ট ছাড়াও রাগিণী ও সঞ্জনার চুলের কোষের নমুনা সংগ্রহ করেছেন তাঁরা। তা হায়দরাবাদের ল্যাবরেটরিতে পাঠানো হবে। জানা যায়, গত চার-পাঁচ মাসে মাদক সেবন করা হলে, তার প্রমাণ মিলতে পারে ওই টেস্টের মাধ্যমে।