ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: মেনন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনগণকে সচেতন করতে হবে। এডিস মশার উৎসস্থল ধ্বংস করতে হবে।

মঙ্গলবার দুপুরে মতিঝিল আইডিয়াল স্কুল প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম বলেন, আমরা বিজয়ী জাতি। ডেঙ্গুর বিরুদ্ধে আমাদের বিজয়ী হতেই হবে।

গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এডিস মশা নির্মূল করা হবে।

এ সময় গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, সবার বাড়ি-ঘর ও এর আশপাশ এলাকায় নিজ উদ্যোগে পরিষ্কার রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান প্রমুখ।

পরে ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা মতিঝিল আইডিয়াল স্কুলসহ মতিঝিল এলাকায় ডেঙ্গুর বিরুদ্ধে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি করেন।

এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগে রাজধানীতে তিনদিনের ডেঙ্গুবিরোধী জনসচেতনা কর্মসূচি উদ্বোধন করা হলো।

‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অব্যাহত রাখুন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’- এই স্লোগানে বুধবার বনানী ও নিকেতন এলাকা ও বৃহস্পতিবার জিপিও’র সামনে থেকে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় এই কর্মসূচি পালন করবে ১৪ দল।