ডেঙ্গুতে মারা গেলেন খালেদা জিয়ার উপদেষ্টা আছপিয়া

প্রায় মাসাধিক সময় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার স্পেশালাইজড হাসপাতালে মৃত্যুবরণ করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সুনামগঞ্জ-৪ আসনের সাবেক এমপি ও জাতীয় সংসদের সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া (৮৪)।

আজ বুধবার দুপুরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। প্রবীণ এ রাজনীতিবিদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। সন্ধ্যায় বিএনপি চেয়ার পার্সন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তার প্রথম যানাজা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার দুপুর ২টায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে।

সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. নূরুল ইসলাম নূরুল বলেন, বুধবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আমাদের নেতা ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি আছপিয়া সাহেব মারা যাবার পর প্রথম জানাযা আমাদের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। মরদেহ সুনামগঞ্জে আসার পর আমরা দলীয়ভাবে শ্রদ্ধা জানাব।

ফজলুল হক আছপিয়ার ভাগনে অ্যাডভোকেট রুহুল তুহিন বলেন, প্রবীণ এ রাজনীতিবিদ প্রায় মাস খানেক আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তার অবস্থার অবনতি হলে ঢাকার স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া সুনামগঞ্জ-৪ আসন থেকে বিএনপির হয়ে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সনে চারদলীয় জোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে জাতীয় সংসদের হুইপ নির্বাচিত হন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন, রাজনৈতিককর্মী রেখে গেছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ