ডিনামাইটে টেসলার গাড়ি উড়িয়ে অ্যালন মাস্ককে বার্তা দিলেন ক্রেতা

ব্যাটারি বদলাতে গিয়ে হতবাক হয়ে যান টেসলা এস মডেলের মালিক এক ফিনল্যান্ডের নাগরিক। তিনি এতটাই ক্ষুব্ধ হন যে ইলেকট্রিক গাড়িটি তিনি বিস্ফোরিত করতে চান এবং এ-ও সিদ্ধান্ত নেন যে, ওই গাড়িটির ভেতর টেসলার মালিক অ্যালন মাস্কের একটি ডামি রেখে দেবেন।

তিনি বলেন, ‘আমি টেসলার ওপর বিশ্বাস হারিয়ে ফেলেছি, যখন জেনেছি এর একটি ব্যাটারি বদলাতে আমাকে ২০ হাজার ইউরো (প্রায় সাড়ে ২২ হাজার ডলার) খরচ করতে হবে।’ তিনি টেসলা এস মডেলের প্রথম দিকের একজন ক্রেতা। তিনি তাঁর গাড়িটি ২০১২ সালে ক্রয় করেন। এর মধ্যেই গাড়িটির ওয়ারেন্টি শেষ হয়ে গেছে।

kalerkantho

তিনি এত অর্থ দিয়ে ব্যাটারি কিনতে প্রস্তুত ছিলেন না। পরিবর্তে তিনি স্থানীয় একটি ইউটিউব চ্যানেলের ব্লগারদের সঙ্গে যোগাযোগ করেন, যারা আতশবাজি ওড়াতে পারদর্শী।

টেসলারটিকে ফিনল্যান্ডের মরুভূমির একটি মনোরম তুষার আচ্ছাদিত বালুচরে নিয়ে তাতে ৩০ কেজি ডিনামাইট রাখা হয়। বিস্ফোরণের আগে চালকের আসনে রাখা হয় বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির ডামি। ডামিটিকে এর আগে একটি হেলিকপ্টারের মাধ্যমে সাইটটিতে বেশ উঁচু থেকে ফেলে দেওয়া হয়।

বৈদ্যুতিক গাড়িটিকে ধ্বংসস্তূপে পরিণত করার বিশাল বিস্ফোরণটি বিভিন্ন কোণ থেকে চিত্রায়িত করা হয়। যা এর মালিকসহ ভিডিওটিতে কাজ করা সবাইকে আনন্দিত করে।

একটি টেসলা মডেল এস-এর দুই মোটর অ্যাডিশনের বর্তমান দাম ৯৫ হাজার আর তিন মোটর অ্যাডিশনের দাম এক লাখ ৩০ হাজার ডলার।