রবিবার , ১১ আগস্ট ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ডিজিটাল ক্র্যাকডাউনে জড়িতদের বিষয়ে তদন্ত হবে: নাহিদ

Paris
আগস্ট ১১, ২০২৪ ২:৩৫ অপরাহ্ণ

 

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ডিজিটাল ক্র্যাকডাউনের সঙ্গে যারা জড়িত তাদের বিচারের আওতায় আনতে আজ থেকেই তদন্ত শুরু হবে বলে জানিয়েছেন অন্তর্র্বতী সরকারের ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত উপদেষ্টা নাহিদ ইসলাম।

রবিবার সকালে সচিবালয়ে কর্মদিবসের প্রথম দিনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নাহিদ বলেন, ‘ইন্টারনেট বন্ধ করে দেওয়া কিংবা স্পিড সীমিত করে দেওয়া এটা মানবাধিকারের লঙ্ঘন।তথ্য জানার অধিকার সবার আছে। তাই মানুষকে সত্য জানা থেকে বাধা দেওয়ায় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে। আজকে সচিবালয়ে আমার প্রথম দিনেই আমি চেষ্টা করব বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সারাদেশে ইন্টারনেট বন্ধ ও ডিজিটাল ক্র্যাকডাউনের পেছনে কারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে তদন্তের ব্যবস্থা করার। ’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার নবীন-প্রবীণের সমন্বয় গঠিত হলো দেশের বহুল আলোচিত অন্তর্র্বতীকালীন সরকার। শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে ১৪ সদস্যকে গতকাল বৃহস্পতিবার বঙ্গভবনে রাত ৯টা ২০ মিনিটে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এবার সবাইকে অবাক করে নতুন সরকারে বৈষম্যবিরোধী দুই সমন্বয়ককে অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে সরকারের মেয়াদ কতদিন হবে তা পরিষ্কার করে কিছু বলা হয়নি।

সর্বশেষ - জাতীয়