ডাক্তার-নার্সদের শ্রদ্ধা জানাতে কোহলির দলের ব্যতিক্রমী উদ্যোগ

বিশ্ব এখনও করোনাভাইরাসমুক্ত না হলেও শুরু হয়েছে ক্রিকেট। আগামীকাল থেকে মাঠে গড়াচ্ছে আইপিএল। করোনার বিরুদ্ধে লড়াইয়ে যে সমস্ত ফ্রন্টলাইন কর্মী রয়েছেন, যেমন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য পরিষেবার সঙ্গে জড়িত থাকা অন্যান্যরা তাদের সম্মান জানাতে এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ক্রিকেটাররা জার্সিতে ‘মাই কোভিড হিরোজ’ লিখে খেলবেন।

বৃহস্পতিবার এক বিবৃতিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু জানায়, ‘যারা সত্যিকারের চ্যালেঞ্জার্স, তাদের প্রচেষ্টাকে সম্মান ও স্বীকৃতি জানাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে লেখা থাকবে ‘মাই কোভিড হিরোজ’। পুরো টুর্নামেন্ট জুড়ে এই জার্সি পড়ে ক্রিকেটাররা অনুশীলন ও ম্যাচে অংশ নেবেন। অনুশীলন ও ম্যাচ জার্সির পিছনে এই বার্তা লেখা থাকবে।”

ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে আরও জানানো হয়েছে, টুর্নামেন্ট জুড়ে যে জার্সিতে খেলবেন ক্রিকেটাররা সেই জার্সি নিলাম করে সংগৃহীত অর্থ ‘গিভ ইন্ডিয়া ফাউন্ডেশন’কে দান করা হবে। অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, ‘গত কয়েকমাসে যখনই কোভিড হিরোদের কথা শুনেছি, সেটা আমাকে অনুপ্রাণিত করেছে। তারাই সত্যিকারের চ্যালেঞ্জার্স যারা দেশকে গর্বিত করেছেন। তারা আমাদেরকে কাজের প্রতি আরো দায়িত্বশীল, আরো দৃঢ়প্রতিজ্ঞ হওয়ার অনুপ্রেরণা জুগিয়েছেন। যাতে আমরা সুন্দর এক ভবিষ্যৎ রেখে যেতে পারি।’

 

সূত্রঃ কালের কণ্ঠ