শনিবার , ১১ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাফিক আইন পাত্তাই দেন না তাঁরা

Paris
আগস্ট ১১, ২০১৮ ৭:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশজুড়ে চলছে ট্রাফিক সপ্তাহ। আজ শেষ হওয়ার কথা থাকলেও ট্রাফিক সপ্তাহের মেয়াদ আরও তিন দিন বাড়ানো হয়েছে। সড়কে চলাচলের সময় আইন অমান্য করা মানুষের একটা অভ্যাসে পরিণত হয়েছে। ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এ দেশের ৯০ ভাগ মানুষ আইন মানেন না। অথচ বিদেশে ৯৮ ভাগ লোকই ট্রাফিক আইন মানেন। পুলিশ বলছে, সড়কে নৈরাজ্য বন্ধে মানুষের সচেতনতা সবচেয়ে জরুরি।

সম্প্রতি শিক্ষার্থীরাও সড়কের নৈরাজ্য দূর করতে রাস্তায় নামেন। শিক্ষার্থীদের এই উদ্যোগ সাধারণ মানুষের প্রশংসাও কুড়ায়। কিন্তু আইন না মানার কারণে বিশৃঙ্খলা লেগেই আছে। এ কারণে সড়কে ফিরছে না শৃঙ্খলা। এমন অনেক অনিয়মই ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। ছবিগুলো মহাসড়কের কর্নেলহাট এলাকা থেকে তুলেছেন প্রথম আলোর ফটো সাংবাদিক সৌরভ দাশ।
মহাসড়কের মধ্যেই চলন্ত গাড়ি থেকে নামার চেষ্টা করছেন এক যাত্রী।মহাসড়কের মধ্যেই চলন্ত গাড়ি থেকে নামার চেষ্টা করছেন এক যাত্রী।ঝুঁকি নিয়ে রাস্তা পারাপারের এম দৃশ্য নিত্য নৈমিত্তিক।ঝুঁকি নিয়ে রাস্তা পারাপারের এম দৃশ্য নিত্য নৈমিত্তিক।উল্টো পথে যাত্রা, ঘটছে দুর্ঘটনা।উল্টো পথে যাত্রা, ঘটছে দুর্ঘটনা।মহাসড়কের জন্য অবৈধ তিন চাকার ব্যাটারি চালিত রিকশায় ফিরছে স্কুল শিক্ষার্থীরা।মহাসড়কের জন্য অবৈধ তিন চাকার ব্যাটারি চালিত রিকশায় ফিরছে স্কুল শিক্ষার্থীরা।মোটরসাইকেল চালানো অবস্থায় মোবাইল ব্যবহার করছেন এক আরোহী।মোটরসাইকেল চালানো অবস্থায় মোবাইল ব্যবহার করছেন এক আরোহী।মহাসড়কে যাত্রীবাহী গাড়ির মধ্যে এমন প্রতিযোগিতা দেখা যায় সব সময়ই।মহাসড়কে যাত্রীবাহী গাড়ির মধ্যে এমন প্রতিযোগিতা দেখা যায় সব সময়ই।

সর্বশেষ - জাতীয়