টেস্ট নেতৃত্ব ছাড়তে চান করুনারত্নে, পদত্যাগপত্র নেয়নি বোর্ড

সিল্কসিটি নিউজ ডেস্ক :

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের পরই শ্রীলঙ্কা দলের টেস্ট অধিনায়কের পদ ছাড়ার পরিকল্পনা দিমুথ করুনারত্নের। কিন্তু লঙ্কান নির্বাচকরা তার পদত্যাগপত্র এখনও গ্রহণ করেননি। আলোচনা চলছে।

আগামী এপ্রিলে ৩৫ বছরে পা দেবেন করুনারত্নে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি চক্র শেষের পথে। আয়ারল্যান্ড টেস্টটি চ্যাম্পিয়নশিপের অংশ নয়। করুনারত্নে চান ওই টেস্ট খেলেই নেতৃত্ব ছাড়তে।

করুনারত্নে বলেছেন, ‘আমি নির্বাচকদের সঙ্গে আমার পদত্যাগের ব্যাপারে কথা বলেছি। আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে দুই বছর আছে। আমি মনে করি, নতুন একজন অধিনায়ককে পুরো চক্রে দায়িত্ব বুঝিয়ে দেওয়া উচিত। নির্বাচকদের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি, কিন্তু তারা এখনও জবাব দেননি। আগামী সিরিজের পরই আমি নতুন অধিনায়কের হাতে দায়িত্ব বুঝিয়ে দিতে চাই।’

অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কাকে ২৬ টেস্টে নেতৃত্ব দিয়েছেন করুনারত্নে। দশটি করে জয় এবং হার, বাকি ছয় ম্যাচে ড্র করেছে লঙ্কানরা। ২০১৯ সালে দায়িত্ব নিয়েই দক্ষিণ আফ্রিকার মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জেতেন করুনারত্নে। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া ছাড়া আর কোনো দল দক্ষিণ আফ্রিকাকে কখনও তাদের মাঠে টেস্ট সিরিজ হারাতে পারেনি।

শ্রীলঙ্কার অধিনায়ক হিসেবে করুনারত্নের চেয়ে বেশি টেস্ট জিতেছেন কেবল সনাথ জয়সুরিয়া, অর্জুনা রানাতুঙ্গা, মাহেলা জয়াবর্ধনে এবং অ্যাঞ্জেলো ম্যাথিউজ।