টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ড সিরিজের দল ঘোষণা করলো ভারত

আসছে জুন-আগস্টে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

১৮ থেকে ২২ জুন সাউদাম্পটনে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামবে ভারত। এরপর ৪ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হবে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। যা চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার ২০ সদস্যের এই ঘোষিত দলে ফিটনেস টেস্টে পাস করা শর্তে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা। এই দলে জায়গা হয়নি  হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব ও পৃথ্বী শ’দের।

কোভিড-১৯ এর কথা বিবেচনায় রেখে ৪ জন রিজার্ভ ক্রিকেটার নিয়ে ইংল্যান্ড যাবে ভারত। তারা হলেন ওপেনিং ব্যাটসম্যান অভিমূন্য ইশ্বরন ও তিন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা, আবেশ খান ও আরজান নাগাসওয়ালা।

ভারতের স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা,  আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, ঋশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, লোকেশ রাহুল ও ঋদ্ধিমান সাহা।