টেস্ট অভিষেক হচ্ছে জেমি ওভারটনের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

জেমস অ্যান্ডারসনের ফিটনেস সমস্যা কপাল খুলে দিয়েছে জেমি ওভারটনের। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট দিয়ে ইংল্যান্ডের হয়ে সাদা পোশাকে অভিষেক হতে যাচ্ছে এই পেসারের।

হেডিংলিতে আজ বৃহস্পতিবার শুরু হবে দুই দলের লড়াই। আগের দিন বুধবার (২২ জুন) একাদশ জানিয়ে দিল ইংল্যান্ড। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক বেন স্টোকস নিশ্চিত করেন অ্যান্ডরসনের জায়গায় জেমি ওভারটনের একাদশে আসার বিষয়টি।

প্রথম দুই টেস্টের দলে ছিলেন না জেমি ওভারটন। তৃতীয় টেস্টের দলে ডাক পেয়ে এবার একাদশেও জায়গা হয়ে গেল ক্রেইগ ওভারটনের যমজ ভাই জেমির। টেস্টের প্রস্তুতিতে প্রথম দিনের অনুশীলনে স্টোকস না থাকায় তাকেও নিয়ে জেগেছিল শঙ্কা। তবে বুধবার দলের সঙ্গে যোগ দিয়ে অনুশীলনও করেন তিনি। তিন ম্যাচের সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যে তার নেতৃত্বেই খেলতে নামবে ইংলিশরা।প্রথম দুই ম্যাচে ১৮.৬৩ গড়ে ১১ উইকেট নেন অ্যান্ডারসন। গোড়ালিতে হালকা চোট পাওয়ায় ৩৯ বছর বয়সী পেসারকে সিরিজের শেষ ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সিরিজ শেষ হতেই ভারতের বিপক্ষে আগামী ১ জুলাই টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। ওই ম্যাচের কথা মাথায় রেখেই মূলত দলের গুরুত্বপূর্ণ সদস্যকে নিয়ে এই সিদ্ধান্ত ইংল্যান্ডের। ভারতের বিপক্ষে এজবাস্টনে হতে যাওয়া ম্যাচটি গত বছরের সিরিজের অংশ। পাঁচ ম্যাচের সিরিজের শেষ টেস্টটি সেবার স্থগিত হয়ে যায় ভারত দলে করোনাভাইরাসের হানায়।

ভাই ক্রেইগ ওভারটনের সাড়ে চার বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে পা দিতে যাচ্ছেন জেমি। সারের হয়ে এবারের কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। প্রথম পাঁচ ম্যাচের ১০ ইনিংসে তিনি উইকেট নিয়েছেন ২১টি। আগের টেস্ট থেকে একাদশে পরিবর্তন শুধু এই একটিই। ইংল্যান্ডের টেস্ট ইতিহাসে প্রথমবার যমজ দুই ভাইয়ের একই ম্যাচে খেলা তাই হচ্ছে না এই দফায়। সিরিজে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি জেমির ভাই ক্রেইগ।

ইংল্যান্ড একাদশ: অ্যালেক্স লিস, জ্যাক ক্রলি, অলিভার পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, জেমি ওভারটন, স্টুয়ার্ট ব্রড, ম্যাথু পটস, জ্যাক লিচ।

 

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন