টেস্টে এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার নতুন রেকর্ড

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টেস্ট ক্রিকেটের এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার নতুন লজ্জার রেকর্ড গড়েছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পুনরায় নির্ধারিত পঞ্চম টেস্টের দ্বিতীয় দিন হয়েছে এ রেকর্ড। এদিন দলের হয়ে ৮৪তম ওভারটি করতে আসেন স্টুয়ার্ট ব্রড। আর তখন ব্যাটিংয়ে ছিলেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক জাসপ্রিত বুমরাহ।

ব্রডের এই ওভারে রান আসে যথাক্রমে—৪, ৫ (ওয়াইড বলে চার), ৭ (নো বলে ছক্কা), ৪, ৪, ৪, ৬ ও ১। সব মিলিয়ে রান উঠে ৩৫। টেস্টে এক ওভারে এটি সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড। এর আগে টেস্টে এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড ছিল ২৮। দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসেন, ইংল্যান্ডের জেমস এন্ডারসন এইং ইংল্যান্ডের জো রুট এক ওভারে ২৮ রান দিয়েছিলেন।

অন্যদিকে জাসপ্রিত বুমরাহ ব্যক্তিগতভাবে এ ওভারে তোলেন ২৯ রান। এর মাধ্যমে টেস্টের ইতিহাসে ব্যক্তিগতভাবে এক ওভারে সর্বোচ্চ রান নেওয়ার বিশ্বরেকর্ডও গড়ে ফেলেন বুমরাহ। এর আগে ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার পিটারসনের এক ওভারে ২৮ রান তুলেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা। আর ২০১৩ সালে অস্ট্রেলিয়ার জর্জ বেইলি ইংল্যান্ডের জেমস এন্ডারসনের বলে ২৮ রান করেছিলেন। এদিকে ম্যাচটিতে নিজেদের প্রথম ইনিংসে সবগুলো উইকেট হারিয়ে ৪১৬ রান করতে সমর্থ হয় ভারত।

সূত্র: যুগান্তর