টেলিফোন নেই অথচ ১১ বছরের বিল

পটুয়াখালীর দশমিনায় টেলিফোন ও সংযোগ না থাকার পরও দীর্ঘ বছর পর গ্রাহকদের টেলিফোন বিল দেওয়ার অভিযোগ উঠেছে বিটিসিএলের বিরুদ্ধে। দীর্ঘ বছর টেলিফোন ব্যবহার না করার পরও ভুতুড়ে বিল দিয়ে সাবেক গ্রাহকদের টাকা পরিশোধের জন্য বলা হচ্ছে। এতে বিপাকে পড়েছেন গ্রাহকরা।

উপজেলা বণিক সমিতির সহ-সভাপতি মো. আব্দুল হকের অভিযোগ, ২০১০ সালের প্রথম দিকে তিনি স্ত্রী মাকসুদা বেগমের নামে ৫৬১৬৭ নাম্বারের বিটিসিএলের একটি টেলিফোন সংযোগ নেন। সংযোগ নেওয়ার পর বিভিন্ন সমস্যার কারণে ওই বছরের ২ মে পর্যন্ত বিল পরিশোধ করে সংযোগটি বিচ্ছিন্ন করে দেন, যার ছাড়পত্রও তার কাছে আছে বলে জানান তিনি।

আব্দুল হকের অভিযোগ, দীর্ঘ বছর সংযোগ ও টেলিফোন না থাকার পরও পটুয়াখালী বিটিসিএল কর্তৃপক্ষ ২০১০ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট ১৩ হাজার ১৮২ টাকা পরিশোধের জন্য ডাকযোগে একটি ভুতুড়ে বিল পাঠিয়েছে।

এ বিষয় পটুয়াখালী বিটিসিএলের প্রশাসনিক সহকারী রফিকুল ইসলাম বলেন, যারা বিল পরিশোধ করে সংযোগ বিচ্ছিন্ন করে ছাড়পত্র নিয়েছেন তারা আবেদন করলে আর বিল পরিশোধ করতে হবে না। আর যদি ছাড়পত্র দেখাতে না পারেন তাহলে বিল পরিশোধ করতে হবে।

একই অভিযোগ করেছেন উপজেলা সদরের বাসিন্দা রমিজ মোল্লা ও মো. বশির। তারা জানান, টেলিফোন ও সংযোগ না থাকার পরও হঠাৎ দীর্ঘ বছর পর পটুয়াখালী বিটিসিএল কর্তৃপক্ষ চলতি বছর পর্যন্ত পাওনা দেখিয়ে ডাকযোগে হাজার হাজার টাকা টেলিফোন বিল পাঠিয়ে পরিশোধ করতে বলছে। অথচ দীর্ঘ বছর ধরে আমাদের সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

 

 

সূত্রঃ যুগান্তর