টুইটারে হোয়াটসঅ্যাপ বাটন

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বিশ্বের জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম ট্যুইটার।কোটি কোটি মানুষ ব্যবহার করছেন এই সাইট। তবে টুইটারের নানা বাধ্যবাধকতা থাকায় অনেকেই এটি এড়িয়ে চলেন। ইলন মাস্কের মালিকানায় আসার পর বেশ অনেকগুলো পরিবর্তন এসেছে। সম্প্রতি টুইটারে যোগ হয়েছে হোয়াটসঅ্যাপ বাটন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার চালু করতে চলেছে টুইটার। এবার থেকে টুইট সরাসরি হোয়াটসঅ্যাপে শেয়ার করা যাবে। টুইটের নিচে একটি হোয়াটসঅ্যাপের লোগো দেওয়া আইকন যুক্ত হয়েছে। আগের মতো আর লিঙ্ক কপি করে শেয়ারের প্রয়োজন হবে না। মাত্র একবার ট্যাপ করলেই হোয়াটসঅ্যাপের কনট্যাক্ট লিস্টে থাকা যে কাউকে বা হোয়াটসঅ্যাপ গ্রুপে ওই টুইট শেয়ার করা সম্ভব।

বর্তমানে টুইটারে যে শেয়ার অপশন রয়েছে সেখানে ট্যাপ করলে একাধিক শেয়ারিং অপশন পাওয়া যায়। সেখানে ডিরেক্ট মেসেজের মাধ্যমে শেয়ারের অপশন আছে। এছাড়াও কপি লিঙ্ক, এমবেড, বুকমার্ক এবং বিভিন্ন মাধ্যমে শেয়ারের অপশন রয়েছে। তবে নতুন হোয়াটসঅ্যাপ বাটনের মাধ্যমে সরাসরি হোয়াটসঅ্যাপে টুইট শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা মাত্র এক ক্লিকে।

বর্তমানে শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই এই সুবিধা পাবেন। আইওএস ইউজারদের জন্য এই ফিচার চালু হয়নি। সম্প্রতি শোনা গিয়েছে ট্যুইটারে চালু হতে চলেছে ‘এডিট’ অপশন। ৩০ মিনিট পর্যন্ত টুইট এডিট করার সুযোগ মিলবে এই ফিচারে।

 

সূত্রঃ জাগো নিউজ