টাইগার কোচদের কোয়ারেন্টিন সময় কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের মৌখিক সম্মতি

শ্রীলঙ্কা সিরিজ এগিয়ে আসায় ঢাকায় ফেরা জাতীয় দলের বিদেশী তিন কোচিং স্টাফের কোয়ারেন্টিনের সময় কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে অনুরোধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবির এমন অনুরোধে মৌখিকভাবে সাড়া দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।সরকারী নির্দেশনা অনুযায়ী, বিদেশ থেকে বাংলাদেশে আসা প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। কিন্তু জাতীয় দলের কোচরা যদি ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকেন, তবে শ্রীলঙ্কা সফরের আগে অনুশীলন পরিচালনার জন্য যথেষ্ট সময় পাওয়া যাবে না।

শনিবার বিসিবি জানিয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর তাদের ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছে এবং এখন তারা লিখিত অনুমতির জন্য অপেক্ষা করছে। বিসিবির প্রত্যাশা, দুই দিনের মধ্যে বিষয়টি চূড়ান্ত হবে। শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে গত রবিবার রাতে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় আসেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো এবং ফিল্ডিং কোচ রায়ান ককু। একদিন পর ওয়েস্ট ইন্ডিজ থেকে বাংলাদেশের আসেন পেস বোলিং কোচ ওটিস গিবসন।

অন্য দুই স্টাফ- ট্রেনার নিক লি এবং ফিজিও জুলিয়ান ক্যালফাতো গত মাসের শেষ সপ্তাহে ঢাকায় আসেন। তাদের কোয়ারেন্টিন ইতোমধ্যে শেষ হয়েছে। বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে আমরা মৌখিকভাবে ইতিবাচক সাড়া পেয়েছি। তবে তারা কিছু তথ্য চেয়েছিলো। আমরা দিয়েছি। আমরা আশা করি, আগামী দুই দিনের মধ্যে তাদের অনুমতি পাব।

বিসিবির প্রথম করোনা পরীক্ষায়, পজিটিভ এসেছিল লির। পরে তিনি আইসোলেশনে থাকেন। এদিকে স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিও সদ্যই নিয়োগ পাওয়া ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলান নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় দলের সাথে যোগ দিবেন। সেখানে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের স্বাস্থ্য প্রোটোকল অনুসারেই তাদেরকে কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে শ্রীলঙ্কায় যাতে ৭ দিনেই কোয়ারেন্টিন শেষ হয়, সে ব্যাপারে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি। এক্ষেত্রে লঙ্কান সরকারের সম্মতির প্রয়োজন হবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ